বাঘাইছড়িতে বন্যা দুর্গতদের মাঝে বিজিবির ত্রাণ বিতরন

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

বাঘাইছড়িতে বন্যাদুর্গত একশত পরিবারের মাঝে ত্রাণ বিতরন করেছে ২৭ বিজিবি মারিশ্যা জোন। ১৩ জুলাই শনিবার দুপুর ১ ঘটিকায় মারিশ্যা জোন সদরে এসব ত্রাণ বিতরন করা হয়।

২৭ বিজিবি মারিশ্যা জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ মাহাবুবুল ইসলাম (পদাতিক) এর পক্ষ থেকে বন্যাদূর্গতদের মাঝে এসব ত্রাণ বিতরন করেন মারিশ্যা জোনের মেডিকেল অফিসার ক্যাপটেন মোঃ আল- আলামিন,  এসময় বিজিবির ভিবিন্ন জেসিওস বৃন্দ উপস্থিত ছিলেন।  বিজিবির ত্রাণের মধ্যে রয়েছে চাউল ৫ কেজি, তেল ১ কেজি, ডাল ১ কেজি, চিরা ১ কেজি,  চিনি হাঁপ কেজি।

উল্লেখ্য যে টানা বর্ষণ ও উজানি ঢলে বাঘাইছড়ির বন্যা পরিশ্রিতির চরম অবনতি হয়েছে রাস্তাঘাট ও বহু বাড়ি ঘর শিক্ষা প্রতিষ্টান পানিতে তলিয়ে গেছে পানি বন্ধি হয়ে আছে প্রায় দের  হাজার মানুষ, খোলা হয়েছে ২৪ টি আশ্রয় কেন্দ্র। উপজেলার পৌর এলাকা সহ ৮ ইউনিয়নে নিন্মঞ্চল প্লাবিত হয়েছে। বেশ কয়েকটি ইউনিয়নে সাথে সড়ক  যোগযোগ বন্ধ রয়েছে।  পৌর এলাকায় মধ্যম পাড়া,  পুরাতন মারিশ্যা, মুসলিমব্লক, মাদ্রসা পাড়া, এফব্লক, বটতলী,  লাল্যঘোনা, বারিবিন্দু ঘাট, তুলাবান, দুরছড়ি, আমতলী এলাকার মানুষ আশ্রয় কেন্দ্র আশ্রয় নিয়েছেন। পানিবন্দি রয়েছে প্রায় দেড় হাজার পরিবারের অধিক।  উপজেলা পরিষদের পক্ষ  থেকে মাইকিং করে জন সাধারনকে আশ্রয় কেন্দ্র ও নিরাপদ স্হানে চলে যাওয়ার জন্য বলা হয়েছে। আশ্রয়কেন্দ্রে উপজেলা প্রসাশন ও জেলা পরিষদের পক্ষ থেকেও ত্রাণ বিতরন করা হয়েছে।