বাঘাইছড়িতে ৩ ক্যান্সার রোগী পেলো সরকারী অনুদান

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

বাঘাইছড়িতে ক্যান্সার চিকিৎসার জন্য উপজেলা সমাজ সেবা কার্যালয় থেকে ৫০ হাজার টাকা করে সরকারী অনুদান পেয়েছেন তিন জন।

তারা হলেন লোনা চাকমা (৪০) পিতাঃ দুলালী চাকমা, গ্রামঃ উত্তর বাঘাইছড়ি, গীতা চাকমা (৩৫) , স্বামীঃ সুমন্ত চাকমা, গ্রামঃ পাবলা খালি, নোয়াচান চাকমা (৩০) পিতাঃ নিত্যধন চাকমা, গ্রামঃ নলবুনিয়া।

১৫ জুলাই সোমবার সকাল ১১ ঘটিকায় বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আহসান হাবীব জিতু অনুদানের ৫০ হাজার টাকার চেক অসুস্থ রোগীদের হাতে তুলে দেন। এসময় উপজেলা সমাজ সেবা কর্মকর্তা জয়েচ চাকমা, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু কাইয়ুম, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আবুল বাশার, বাঘাইছড়ি পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ হোসেন, খেদারমারা ইউপি চেয়ারম্যান সন্তুুষ চাকমা উপস্থিত ছিলেন।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা জয়েচ চাকমা বলেন, সরকারের সমাজ সেবা কর্যক্রমের আওতায় ৬ টি জটিল রোগের চিকিৎসার জন্য আর্থিক অনুদানের কর্মসূচির মাধ্যমে এসব সহযোগীতা করা হয়ে থাকে, অসুস্থ ব্যাক্তি তার প্রয়োজনীয় কাগজপত্রসহ সমাজ সেবা কার্যালয়ে আবেদন করলে আমরা যাচাই-বাছাই করে জেলাতে পাঠাই সেখান থেকে প্রক্রিয়াধীন হয়ে উপজেলায় আসলে আমরা তাদের ডেকে অনুদানের এসব চেক বিতরণ করি।

প্রতি বছর অনেকেই এই সেবা পেয়ে থাকেন কাগজপত্র ঠিক থাকলে সবাই এই অনুদান পাওয়ার যোগ্যতা রাখেন। এক্ষেত্রে মূলত ৬ জটিল রোগে আক্রান্ত ব্যাক্তিরা এই সহযোগীতা পেয়ে থাকেন জটিল রোগ গুলো হলো- ক্যানসার, লিভার সিরোসিস, স্ট্রোক প্যারালাইজ, জন্মগত হৃদরোগ ইত্যাদি।