চলুন অতীত ভুলে শান্তিচুক্তি বাস্তবায়নে একসাথে কাজ করিঃ জেএসএস’র উদ্দেশ্যে ছাত্রলীগ

॥ স্মৃতিবিন্দু – জুরাছড়ি ॥

বাংলাদেশ ছাত্রলীগ জুরাছড়ি থানা শাখার বার্ষিক সম্মেলনে নেতাকর্মীরা পার্বত্য চট্রগ্রামে যে অপরাজনীতি চলমান রয়েছে সেখান থেকে বেড়িয়ে আসার আহব্বান জানিয়ে মেধা ভিত্তিক রাজনীতি চর্চা করে জনগনের কল্যাণকর কাজ করার অনুরোধ জানিয়েছেন।

জ্ঞানমিত্র চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি প্রবর্তক চাকমা। প্রিয়াস চাকমা’র সঞ্চালনায় সম্মেলন উদ্ধোধন করেন জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন। এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা, বিশেষ অতিথি ছিলেন উপজেলা যুবলীগের সাধরণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা।

অনুষ্ঠানে প্রবর্তক চাকমা বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ অপরাজনীতি বিশ্বাস করেনা, অতীতের সব ভুল বুঝাবুঝি ভুলে গিয়ে শান্তিচুক্তি বাস্তবায়নের লক্ষ্যে একসাথে মিলেমিশে কাজ করার জন্য জনসংহতি সমিতিকে আহব্বান জানান তিনি। এছাড়াও তিনি বলেন, পার্বত্য এলাকায় যদি সাধরণ জনগণকে জিম্মি না করে ওপেন নির্বাচন দেন তাহলে যেকোন জায়গায় বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিনিধি নির্বাচিত হবেন।

এছাড়াও বক্তব্য রাখেন জেলা ও উপজেলা ছাত্রলীগ ও যুবলীগের নেতৃবৃন্দ। সম্মেলন শেষে পুরাতন কমিটি বিলুপ্ত করে নতুন কমিটিতে জ্ঞানমিত্র চাকমা সভাপতি, সুদীপ্ত চাকমা সাধরণ সম্পাদক ও প্রিয়াস কে সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত করে এই তিন জনের নাম ঘোষণা করেন জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন ও সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা।