বিলাইছড়িতে বন্যায় ক্ষতিগ্রস্থ ৮০০ পরিবারের মাঝে দীপংকর এমপি’র ত্রাণ বিতরণ

॥ নিজস্ব প্রতিবেদক ॥

পাহাড়ী ঢলের কারণে বার বার বন্যা কবলিত বিলাইছড়ির ফারুয়া বাজার স্থানান্তরের উদ্যোগ নেয়া হবে। এজন্য বন বিভাগের সাথে আলোচনা করে কার্যকর পদক্ষেপ নেয়া হবে। গতকাল বৃহস্পতিবার রাঙামাটি বিলাইছড়ি উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন কালে স্থানীয় জনগণ ও ব্যবসায়ীদের দাবীর পরিপ্রেক্ষিতে সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী রাঙামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার এ কথা বলেন।

তিনি বলেন, এখানে অবৈধ অস্ত্রধারীরা সরকারের উন্নয়ন কাজসহ ব্যবসা বানিজ্য , মানুষের স্বাভাবিক জীপন যাপনে বাঁধা দিচ্ছে। দূর্গমতার সুযোগ নিয়ে তারা এলাকায় সন্ত্রাসের রাজত্ব কায়েম করতে চায়। তাই যোগাযোগ ও অবকাঠামোগত উন্নয়ন কর্মকান্ডে প্রতিনিয়ত বিঘ্ন সৃষ্টিসহ চাঁদাবাজী, খুন, জখম, অপহরনের মাধ্যমে জনগনের শান্তি বিনষ্টের কাজ করছে। আমরা এসব সন্ত্রাসীর বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধের আহবান জানাই।

এ সময় রাঙামাটি জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, রাঙামাটি জেলা আওয়ামীলীগের রুহুল আমিন, কেরল চাকমা, অভয় প্রকাশ চাকমা, সাখাওয়াৎ হোসেন রুবেল, জেলা পরিষদের সাবেক সদস্য অভিলাষ তঞ্চঙ্গ্যা, ৩ নং ফারুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিদ্যালাল তঞ্চঙ্গ্যা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ পারভেজ আলী, জেলা আওয়ামীলীগ নেতা ও বিলাইছড়ি উপজেলার পরিষদের সাবেক চেয়ারম্যান জয় সেন তঞ্চঙ্গ্যা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ সাহিদুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিলাইছড়ি উপজেলার ক্ষতিগ্রস্থ এলাকা ঘুরে ঘুরে দেখেন এবং ক্ষতিগ্রস্থ লোকজনের সাথে কথা বলেন। পরে দীপংকর তালুকদার এম পি রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ও বিলাইছড়ি উপজেলা পরিষদের আয়োজনে ত্রাণ বিতরণ করেন। ফারুয়া ইউনিয়নের ৬ শত পরিবার, বিলাইছড়ি বাজারের ১০০ পরিবার এবং কেংড়াছড়ি ইউনিয়নে ১০০ পরিবারের মাঝে খাদ্যশস্য বিতরণ করেন। এ সময় রেড ক্রিসেন্ট ইউনিট, জেলা প্রশাসন এর পক্ষ থেকে ক্ষতিগ্রস্থদের জন্য দেয়া বিভিন্ন ত্রাণ সামগ্রীও বিতরণ করেন সংসদ সদস্য দীপংকর তালুকদার।