রাজস্থলী জামে মসজিদে বিশেষ মোনাজাত

॥ আজগর খান – রাজস্থলী ॥

চট্টগ্রামে প্রায় ৩০টি বিদ্যালয়ে হিন্দু সম্প্রদায়ের ‘ইসকন, তাদের রথযাত্রা উপলক্ষ্যে সপ্তাহব্যাপী “ফুড ফর লাইফ কর্মসূচীর মাধ্যমে মুসলিম কোমলমতি শিক্ষার্থীদের মাঝে দেবতার নামে উৎসর্গকৃত প্রসাদ বিতরনের প্রতিবাদে রাজস্থলী উপজেলাধীন, রাজস্থলী বাজার জামে মসজিদে জুমার নামাজের পর বিশেষ মোনাজাত করা হয়েছে।

শুক্রবার ১৯ জুলাই বাদ জুমা বাজার জামে মসজিদে মুসলমানদের নিয়ে ষড়যন্ত্র ও বাংলাদেশের মানুষের হেফাজত চেয়ে মহান আল্লাহর দরবারে বিশেষ মোনাজাত করা হয়। পাশাপাশি সম্প্রতি সারা বাংলাদেশে বয়ে যাওয়া ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের জন্য দোয়া করেন খতিব মাওলানা নুরুল হক। এসময় তিনি খুৎবার পর পর পার্বত্য রাজস্থলীতে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখাসহ উস্কানিমূলক কথাবার্তা থেকে বিরত থাকার আহবান জানান।

আমরা এখানে পাহাড়ী বাঙ্গালী বসবাস করি আমাদের মধ্যে থেকে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সে দিকে সকলকে সজাগ থাকতে হবে। ইসলাম শান্তির ধর্ম। তাই রাজস্থলীতে শান্তি সম্প্রীতি বজায় রাখার জন্য উপস্থিত মুসল্লীদের আহবান জানান তিনি। পাশাপাশি মুসলমান শিশু কিশোরদের প্রসাদ খাওয়ার ঘটনার বিষয়টি গুরুত্ব সহ কারে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য মুসল্লিদের পক্ষ থেকে সরকারের প্রতি উদার্ত্ত আহবান জানান।