আন্দোলনে ব্যস্ত পৌর কর্মীরাঃ ময়লার পাহাড়ে পরিণত পর্যটন শহর রাঙ্গামাটি!

॥ মাসুদ পারভেজ নির্জন ॥

চোখ যেদিখেই যায় সেদিকেই ময়লার স্তূপ এমনই বেহাল অবস্থা পর্যটন শহর রাঙ্গামাটির। ময়লার গন্ধ যেন এখন নিত্যসঙ্গী হয়ে দাঁড়িয়েছে সাধারন মানুষের। সেইসব ময়লার স্তূপে ঘোরা ফেরা করছে গরু, ছাগল ও কুকুর। প্রতিবাদের জোয়ারে ভাসছে সামাজিক মাধ্যম।

সম্প্রতি রাজস্বখাত থেকে বেতন প্রদান ও পেনশনের দাবিতে সারা দেশের মতো রাঙ্গামাটি পৌরসভার একটি দল ঢাকায় যোগ দিয়েছে আর বাকিরা পালন করছেন কর্মবিরতি। তাই দিনের পর দিনের জমে থাকা ময়লা আবর্জনা এখন পরিণত হয়েছে পাহাড়ে। গন্ধে নাকাল অবস্থা রাঙ্গামাটিবাসীর। পুরো শহর যেন ডুবে রয়েছে ময়লার স্তূপে। তারই পাশাপাশি বন্ধ রয়েছে সড়কবাতি না জ্বালা, জন্মনিবন্ধন সনদ না পাওয়ার মত নাগরিক সেবাও।

রাঙ্গামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন জানিয়ছেন, কর্মচারীরা অনেকদিন ধরেই আন্দোলন করছে। সরকার ইতোমধ্যেই তাদের কিছু দাবিদাওয়া মেনে নিয়েছে কিছু বাকি আছে। এখন তারা আন্দোলন করছে সেগুলোর বাস্তবায়নে কিন্তু নাগরিক সেবা বন্ধ রাখলে পৌরসভা প্রশ্নবিদ্ধ হয়। আন্দোলনে সাধারন মানুষের সমর্থনও কমে যায়। আমি তাদের অনুরোধ করেছি যেনো জরুরী নাগরিক সেবাগুলো চালু রেখে আন্দোলন করে।

তিনি আরো বলেন, আশা করছি তারা শীঘ্রই কাজে ফিরবেন এবং দ্রুতই ময়লা আবর্জনা পরিষ্কার করে পৌরসভার স্বাভাবিক কর্মকান্ডে আগের মত সচল থাকবে।