রাঙ্গামাটিতে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা ২০১৯ উদ্বোধন

॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাঙ্গামাটিতে বৃক্ষের চারা রোপন ও ফিতা কেটে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা-২০১৯ এর উদ্বোধন করলেন রাঙ্গামাটির সংসদ সদস্য এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য দীপংকর তালুকদার।
সোমবার (২২ জুলাই) সকালে অতিথিরা জেলা প্রশাসক কার্যালয়ে চারা রোপন শেষে সেখান থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙ্গামাটি পৌরসভা প্রাঙ্গণে এসে আলোচনা সভায় মিলিত হয়।

রাঙ্গামাটি বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় আলোচনা সভায় রাঙ্গামাটির অতিরিক্ত জেলা প্রশাসক এসএম শফি কামালের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাঙ্গামাটির সংসদ সদস্য এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য দীপংকর তালুকদার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙ্গামাটি অঞ্চলের কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক প্রনব ভট্রাচার্য্য, পুলিশ সুপার আলমগীর কবির, পৌর মেয়র আকবর হোসনে চৌধুরী। স্বাগত বক্তব্য দেন পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ তৌফিকুল ইসলাম।

এ সময় বিভিন্ন কৃষি কর্মকর্তা, সাংবাদিক, কৃষক, বৃক্ষ প্রেমিক সহ স্কুল-কলেজর শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন। পরে বিভিন্ন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও চাষীদের মাঝে চারা বিতরণ শেষে পৌর প্রাঙ্গণে বসানো বৃক্ষ মেলার স্টল পরিদর্শন করেন অতিথিরা।