বাঙ্গালহালিয়াতে ধর্মীয় অনুভুতিতে আঘাত হানার অভিযোগে এক যুবক আটক

॥ আজগর আলী খান – রাজস্থলী ॥

রাঙ্গামাটি জেলাধীন রাজস্থলী উপজেলার ৩নং বাঙ্গালহালিয়া ইউনিয়নের ধর্মীয় অনুভুতিতে আঘাত হানার অবিযোগ এনে রিগ্যাল চক্রবর্তী (৩০) নামে এক যুবককে আটক করেছে চন্দ্রঘোনা থানার পুলিশ।

রবিবার (২১ জুলাই) রাত আনুমানিক ১০ ঘটিকার সময় উপজেলার বাঙ্গালহালিয়া বাজার থেকে তাকে আটক করা হয়। সে বাঙ্গালহালিয়ার নয়ন ভট্টচার্য্য’র ছেলে বলে জানা গেছে।

পুলিশ জানায়, রবিবার রাতে স্থানীয়দের মাধ্যমে জানতে পারেন রিগ্যাল নামের এক যুবক সামাজিক যোগাযোগ মাধ্যম তার ব্যক্তিগত ফেইসবুকে মক্কা মদিনার ছবির উপর শিব লিঙ্গ এবং শিবের ছবি লাগিয়ে টাইম লাইনে প্রকাশ করে। এতে স্থানীয় ধর্মপ্রান মুসলমানেরা ক্ষিপ্ত হয়ে অভিযোগ করলে পুলিশ ঐ দিন রাতে বাঙ্গালহালিয়া বাজার থেকে আটক করে।

বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি শামসুল আলম জানান, আমাদের এলাকাটি একটি সাম্প্রদায়িক সম্প্রীতি বন্ধনের এলাকা। কিছু কুচক্রি মহল ধর্মীয় কর্মকান্ডে আঘাত হানার কাজে প্রায় সময় ব্যস্ত থাকে। এখানে হিন্দু মুসলিম বৌদ্ধ, খ্রিস্টান পরস্পর ভাতৃত্ববোধ নিয়ে বসবাস করে আসছে।

বিষয়টি সম্পর্কে চন্দ্রঘোনা থানার অফিসার ইনচার্জ আশরাফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন রিগ্যাল তার আইডি থেকে ছবি পোস্ট করে সামাজিক যোগাযোগের মধ্যে প্রচার করে। ঘটনাটি আমরা তদন্ত করে তার বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি নিচ্ছি। তাকে আজ মঙ্গলবার রাঙ্গামাটি কোর্টে প্রেরণ করা হবে।