ব্রেকিং নিউজ

জুরাছড়িতে কৃষকদের কৃষি সরঞ্জামাদি ও দুঃস্থ এবং বিধবা মহিলাদের বিনামূল্যে গবাদিপশু বিতরণ

॥ নিজস্ব প্রতিবেদক ॥

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের অর্থায়নে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ কর্তৃক দূর্গম জুরাছড়ি উপজেলার কৃষক মাঠ স্কুলের সদস্যদের বিনামূল্যে কৃষি সরঞ্জামাজি ও আর্থ সামাজিক উন্নয়নে দুঃস্থ ও বিধবা মহিলাদের মাঝে বিনামূল্যে গাভী ও ছাগল বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে জুরাছড়ি উপজেলা বিশ্রামাগার প্রাঙ্গনে কৃষকদের এ আধুনিক কৃষি সরঞ্জামাদি ও দুঃস্থ এবং বিধবা মহিলাদের গবাদি পশু গুলো বিতরণ করা হয়।

জেলা কৃষি বিভাগের আহ্বায়ক ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের কৃষি সরঞ্জামাদি ও দুঃস্থ ও বিধবা মহিলাদের মাঝে এ গবাদি পশু গুলো বিতরণ করেন।

উক্ত দুটি অনুষ্ঠানে জুরাছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুর রহমান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান (মহিলা) আলপনা চাকমা, জোনের প্রতিনিধি ওয়ারেন্ট অফিসার মোঃ তাজেল, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ক্যানন চাকমা, বনযোগীছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সন্তোষ বিকাশ চাকমা, সহকারী কৃষি কর্মকর্তা সিরাজুল ইসলাম, ১৪৩নং কুসুমছড়ি মৌজার হেডম্যান মায়ানন্দ চাকমা, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি চিরঞ্জীব চাকমা, ছাত্রলীগ সভাপতি জ্ঞানমিত্র চাকমা, স্ধারণ সম্পাদক সুদীপ্ত চাকমা’সহ স্থানীয় জনপ্রতিনিধিগন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের জেলা কর্মকর্তা সুকিরন চাকমা। কৃষি সরঞ্জামাদি বিতরণ উপলক্ষে সোমবার জুরাছড়ির জেলা পরিষদ বিশ্রামাগারে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

পরে মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ বিশ্রামাগার প্রাঙ্গনে বিভিন্ন ইউনিয়নের কৃষক গ্রুপের মাঝে ১৩টি পাম্প মেশিন ও ১৩টি পাওয়ার টিলার এবং দুঃস্থ ও বিধবা মহিলাদের মাঝে বিনামূল্যে ৮টি গাভী ও ৮টি ছাগল বিনামূল্যে বিতরণ করেন অতিথিরা।