রিক্সাওয়ালা হতে মাদক সম্রাটঃ অবশেষে র‍্যাবের হাতে আটক!

॥ নূর হোসেন মামুন – কাপ্তাই ॥

কাপ্তাইয়ের রাইখালীর বিভিন্ন অলিগলি, সড়কে রিক্সা চালিয়ে নিজের জীবিকা উপার্যন করতো রাঙ্গুনিয়ার মোহাম্মদপুরের জসিম উদ্দিন। কিন্তু রিক্সার প্যাডের বইতে অতিষ্ঠ হয়ে ৪০’বছর বয়সে এসে সৎ পেশা ছেড়ে দিয়ে চলে আসে অন্ধকার জগতে। আস্তে আস্তে ঘুরতে থাকে মাদক পল্লিতে। কখনো এখানে কখনো বা অন্য কোন মদের কারখানায়। লাভ ক্ষতির হিসাব গুনতে গুনতে মাত্র ৩-৪’মাসেই হয়ে উঠে মাদক সম্রাট। স্বল্প দিনে বনে যায় লাখ টাকার মালিক। অবশেষে বুধবার দুপুরে কাপ্তাইয়ের রাইখালীর মাঝিপাড়ার মদ কারখানায় চট্টগ্রাম র‌্যাব-৭ এর অভিযানে আটক হয় সে।

চন্দ্রঘোনা থানা সুত্রে জানা যায়, রাইখালীর মাঝিরপাড়া এলাকা থেকে চট্টগ্রাম র‌্যাব-৭ এর অভিযানে বুধবার দুপুরে রাঙ্গুনিয়ার মোহাম্মদ পুরের মো. মোহাম্মদ হোসেনের ছেলে জসিমকে (৪০) আটক করা হয়। এসময় তারকাছ থেকে ৮’টি গ্যালনে ২০’লিটার করে সর্বমোট ১৬০’লিটার মদ উদ্ধার করে র‌্যাব। পরে তাকে চন্দ্রঘোনা থানা পুলিশের নিকট হস্তান্তর করেন।

চন্দ্রঘোনা থানা অফিসার ইনচার্জ আশ্রাফ উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে এই প্রতিনিধিকে বলেন, তার বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের প্রস্তুতি চলছে।