ব্রেকিং নিউজ

বাঘাইছড়িতে অসহায়-দুঃস্থদের মাঝে জেলা পরিষদের গবাদি পশু বিতরণ

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে এবং রাঙামাটি জেলা পরিষদের বাস্তবায়নে দুঃস্থ ও বিধবা মহিলাদের মাঝে ২৬টি গাভী ও ছাগল বিতরন করা হয়েছে । বুধবার (৩১জুলাই) দুপুরে উপজেলা পরিষদের সামনে এসব গৃহপশু বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, বাঘাইছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়াম্যান আবু কাইয়ুম, মহিলা ভাইস চেয়ারম্যান সাগরিকা চাকমা, রুপকারী ইউনিয়নের চেয়ারম্যান শ্যামল চাকমা, মারিশ্যা ইউনিয়ন চেয়ারম্যান মানব জ্যোতি চাকমা।

উপজেলা ভাইস চেয়ারম্যান আবু কাইয়ুম জানান, পার্বত্য মন্ত্রণালয়ের অর্থায়নে, রাঙামাটি জেলা পরিষদের বাস্তবায়নে ও আমাদের উপজেলা পরিষদের সহযোগিতায় এই সব দুঃস্থ ও বিধবা মহিলাদের পাশে দাড়াতে পেরে নিজেকে অনেক সৌভাগ্যবান মনে হচ্ছে।

একটি গাভী পেয়ে বিধবা প্রীতি ত্রিপুরা আবেগে আপ্লুত হয়ে কেঁদে ফেলেন। তিনি বলেন স্বামীকে হারান তিন বৎসর আগে। এর পরপরই একমাত্র উপার্জন কারী ছেলেকে হারায়। বাক প্রতিবন্ধী নাতিকে নিয়ে অনেক কষ্টে সংসার চালাচ্ছিলাম। এখন গাভী পালন করে তিনি স্বাবলম্বী হওয়ার স্বপ্ন দেখছেন।

এদিকে মারিশ্যা ইউনিয়ন এর বিশারানী চাকমা বলেন,আমার ছোট ছোট বাচ্চা রেখে আমার স্বামী মারা যান। আমি অনেক কষ্ট করে এদের লালন পালন করছি। এই গাভী পালন করে আমি অভাব মোচনের চেষ্টা করবো।