বরকলে জেলা পরিষদ হতে বন্যায় ক্ষতিগ্রস্থদের খাদ্যশষ্য ও দুঃস্থদের গবাদিপশু বিতরণ

॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ হতে দূর্গম বরকল উপজেলার ৩নং আইমাছড়া, কলাবুনিয়া, ৪নং ভুষনছড়া, এ্যরাবুনিয়া’সহ বিভিন্ন এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারদের মাঝে খাদ্যশষ্য ও আর্থ-সামাজিক উন্নয়নে দুঃস্থ ও বিধবা মহিলাদের মাঝে বিনামূল্যে গাভী ও ছাগল বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১আগস্ট) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া পরিষদ হতে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারদের মাঝে খাদ্যশষ্য ও দুঃস্থ ও বিধবা মহিলাদের মাঝে বিনামূল্যে গাভী ও ছাগল বিতরণ করেন। অন্যদিকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি হতে বরকলে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারদের মাঝে নিত্য প্রয়োজনীয় ব্যাবহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

এ সময় বরকল উপজেলা আওয়ামীলীগের সভাপতি (ভাঃ) ডাঃ নজরুল ইসলাম, সহ-সভাপতি প্রভাত কুমার চাকমা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের প্রাক্তন সদস্য সবির কুমার চাকমা’সহ স্থানীয় জনপ্রতিনিধি ও রেড ক্রিসেন্টের সদস্যরা উপস্থিত ছিলেন।

বন্যার্তদের সার্বিক সহযোগিতায় সমাজের সামর্থ্যবানদের এগিয়ে আসার আহ্বান বক্তরা। বক্তরা বলেন, বন্যায় বাঘাইছড়ি, বিলাইছড়ি, বরকল’সহ বেশকিছু উপজেলার মানুষ চরম কষ্টে দিন পার করছে। সরকার তাদের যথেষ্ট ত্রাণ সামগ্রী বিতরণ করছে। কিন্তু এর পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসা উচিত। বক্তরা আরো বলেন, যারা আজকে পানিতে ভাসছেন, পানিতে ডুবছেন তাদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। আসুন মানবিক দিক বিবেচনা করে যার যার সামর্থ্য অনুযায়ী বন্যার্তদের পাশে দাঁড়াই।