ব্রেকিং নিউজ

শহীদ হালিম-লিয়াকত স্মৃতি বৃত্তিপাপ্ত শিক্ষার্থীদের মাঝে সনদ ও পুরস্কার বিতরণ সম্পন্ন

॥ আব্দুল নাঈম মোহন ॥

শহীদ হালিম লিয়াকত স্মৃতি সংসদ রাঙ্গামাটি সদর উপজেলার বৃত্তিপাপ্ত শিক্ষার্থীদের সনদ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান ২০১৯ রাঙ্গামাটি শিশু একাডেমীতে ০১ আগস্ট ২০১৮ (বৃহস্পতিবার) হলরুমে সম্পন্ন হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাংগামাটি সরকারি কলেজের মাননীয় অধ্যক্ষ প্রফেসর মঈন উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাংগামাটি সদর উপজেলা চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমান, তৈয়বিয়া আইডিয়াল স্কুলের মাননীয় অধ্যক্ষ আখতার হোসেন চোধুরী, প্রধান বক্তা শহীদ হালিম লিয়াকত স্মৃতি বৃত্তি কেন্দ্রীয় পরিচালক সৈয়দ মোহাম্মদ খোবাইব, সভাপতিত্ব করেন উপজেলা বৃত্তি পরিচালনা বোর্ডের প্রধান উপদেষ্টা এম এ মুস্তফা হেজাজী।

বৃত্তিপ্রাপ্ত ৮৫ শিক্ষার্থীর মধ্যে ৯ জন ট্যালেন্টপুল বৃত্তিপ্রাপ্তদের এককালীন আর্থিক অর্থ, সনদ ও ক্রেস্ট সহ ৩৮ জন এ গ্রেড এবং ৩৮ জন সাধারণ গ্রেডের বৃত্তিপাপ্তদের ক্রেস্ট ও সনদ বিতরণ করা হয়। রাংগামাটি সদর উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান ও তাদের প্রতিনিধিদের উপস্থিতিতে প্রথমবারের মত এবার উপজেলার শ্রেষ্ঠ ১২ টি শিক্ষাপ্রতিষ্ঠানকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। বৃত্তি পরীক্ষা সদর উপজেলা পরিচালক মোহাম্মদ আব্দুল জলিলের সঞ্চালনায় এতে আরো উপস্থিত ছিলেন সদর উপজেলার সাবেক পরিচালক মো:মনসুর আলি,সমন্বয়ক মো:ইসমাইল হোসেন মুন্না,উপ-পরিচালক মোহাম্মদ জোনাঈদ,সদস্য মো:জাহিদুল ইসলাম,মো:-শাহজালাল তারেক সহ অন্যরা।

উল্লেখ্য গত ১৪ ডিসেম্বর ‘শহীদ হালিম-লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষা-২০১৮’ একযোগে সারা বাংলাদেশের ন্যায় রাঙ্গামাটি সদর উপজেলায় স্কুল ও মাদ্রাসা পর্যায়ে ২য় শ্রেণি থেকে ৮ম শ্রেণি পর্যন্ত দুটি কেন্দ্রে অনুষ্ঠিত হয়। ১ মার্চ-২০১৯ পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছিল। এ পরীক্ষায় সদর উপজেলার বিভিন্ন স্কুল ও মাদ্রাসার প্রায় ৪শ’ ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেছিল। পরীক্ষায় সাধারণ গ্রেড, এ গ্রেড এবং টেলেন্টপুল ক্যাটাগরিতে মোট ৮৫ জন শিক্ষার্থী বৃত্তিপ্রাপ্ত হয়।