বান্দরবানে ডেঙ্গু আক্রান্ত যেকোন রোগীর চিকিৎসা ভার আমারঃ পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর

॥ নুরুল কবির – বান্দরবান ॥

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বান্দরবানে বিনামূল্যে চিকিৎসা সেবা ঔষধ বিতরণ করা হয়েছে।

শুক্রবার সকালে বান্দরবান শহরের আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ফিতা কেটে এই কর্মসূচীর উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। ফিতা কাটা শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক প্রদান করেন পার্বত্য মন্ত্রী। পরে শুরু হয় আলোচনা সভা।

পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদারের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মো: শহিদুল এমরান, জেলা প্রশাসক মো: দাউদুল ইসলাম, সিভিল সার্জন ডা: অংসুই প্রু, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য আঞ্চালিক পরিষদের সদস্য শফিকুর রহমানও কাজল কান্তি দাশ,সদর উপজেলার চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর, ইমানুয়েল মেডিকেল সেন্টার এর চেয়ারম্যান লক্ষী পদ দাশসহ সুশীল সমাজের প্রতিনিধিরা।

এই সময় সভায় বার্বত্যমন্ত্রী বীর বাহাদুর বলেন, সেনাবাহিনী যেকোনো দুর্যোগের সময় জনগণের পাশে থেকে বিভিন্ন ধরনের সাহায্য ও সহযোগিতা করেন। বান্দরবানে ডেঙ্গু আক্রান্ত রোগী সনাক্ত করা হলে তার সকল চিকিৎসা ভার গ্রহণ করবেন বলে ঘোষণা দেন মন্ত্রী।

বান্দরবান সেনা রিজিয়ন, স্বাস্থ্য বিভাগ ও চট্টগ্রামের চিকিৎসক টিমের সহযোগিতায় বেসরকারি প্রতিষ্ঠান ইমানুয়েল মেডিকেল সেন্টার এর আয়োজনে এই চিকিৎসা সেবা বিনামুলে ঔষধ বিতরণ কার্যক্রম অনুষ্টিত হয়।

এসময় মেডিসিন, গাইনী, দন্ত, চক্ষুসহ বিভিন্ন বিভাগের ৩০ জন ডাক্তার বিনামূল্যে এই চিকিৎসা সেবা কার্যক্রমে অংশ নেয় এবং জেলা ও উপজেলায় প্রায় ৫শত গরীব ও অসহায় রোগী সকাল থেকে লাইনে দাঁড়িয়ে এই বিনামুল্যে চিকিৎসা সেবায় সেবা গ্রহণ করে।