ডেঙ্গু ও গুজব প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পাহাড়ের সামাজিক সংগঠনগুলোর মাইকিং ও লিফলেট বিতরণ

॥ নিজস্ব প্রতিবেদক ॥

পার্বত্য চট্টগ্রাম সম্মিলিত সামাজিক সংগঠন ঐক্য ফোরাম এর নিবন্ধিত সংগঠন সমূহের উদ্যোগে শুক্রবার ও শনিবার বিকাল তিনটায় রাঙামাটি শহরের রিজার্ভ বাজার ও তবলছড়ি এলাকার বিভিন্ন স্থানে ডেঙ্গু ও গুজব প্রতিরোধে সচেতনতা মূলক ক্যাম্পেইন এর আয়োজন করা হয়। উক্ত ক্যাম্পেইনটি দুটি দলে বিভক্ত হয়ে শহরের গুরুত্বপূর্ণ ও জনবহুল এলাকায় ডেঙ্গু ও গুজব প্রতিরোধে সচেতনতামূলক প্রচারণা, লিফলেট বিতরণ করে।

এসময় ঐক্য ফোরামের সমন্বয়ক প্রকৌশলী নুর তালুকদার মুন্না এবং কনসালটেন্সিস মেম্বার শিক্ষক অরূপ মুসুৎদ্দির নেতৃত্বে টিম স্বপ্নবুনন, ওয়াল্ড পিস এন্ড হিউম্যান রাইটস সোসাইটি, হৃদয়ে বাঘাইছড়ি, ইমাম হাসান-হোসেন (রাঃ) যুব ফোরাম,রাঙামাটি ব্লাড ফোর্স, প্রয়াস, মানবতার দুটি প্রতিনিধিদল রিজার্ভ বাজার এলাকার পুরানপাড়া, পুরানবস্তি, শরিয়তপুর, জালিয়া পাড়াসহ পাশের বিভিন্ন এলাকার ৫৫০ পরিবারের দুয়ারে দুয়ারে গিয়ে সচেতনতা মূলক প্রচারণা, লিফলেট ও জরুরি নম্বর সংক্রান্ত স্টিকার প্রদান ও পথ সভা পরিচালনা করেন।

অন্যদিকে কনসালটেন্সিস মেম্বার ইউনুস সুমনের নেতৃত্বে জীবন, বিসিসি ভলেন্টিয়ার্স,স্বপ্নযাত্রী,স্যাভেশনের প্রতিনিধিদল নিয়ে তবলছড়ি এলাকার ব্রাক্ষণটিলা,আসামবস্তি,বড়–য়া পাড়া,মুসলিম পাড়া,হ্যাচারি এলাকাসহ আশ-পাশের প্রায় পাচঁশতাদিক পরিবারের দুয়ারে দুয়ারে গিয়ে উক্ত কর্মকান্ড পরিচালনা করেন। এসময় কর্মশালায় জনসাধারণকে নিজ নিজ বাসার চারপাশে পরিস্কার-পরিছন্ন রাখাসহ ডেঙ্গু ও গুজব সম্পর্কিত সচেতনতামূলক বিষয়ে অবহিত করা হয়। এছাড়া কর্মশালায় সরকারের গুরুত্বপূর্ণ জরুরি সেবা ৯৯৯, ৩৩৩ এর ব্যবহার ও গুরুত্ব জনসাধারণের মাঝে তুলে ধরা হয়। এদিকে কর্মশালা শেষে ঐক্য ফোরামের নেতৃবৃন্দগণ সকল সংগঠনের সমন্বয়ে কর্মশালা চালিয়ে নেওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন এবং সকল সংগঠন কর্মশালায় অংশগ্রহণ করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন।