শ্রমিকনেতা রোমানকে দেওয়া সাম্প্রতিক হুমকির প্রতিবাদ জানালো চালক-শ্রমিক ইউনিয়ন

॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাঙ্গামাটি সদর উপজেলা চেয়ারম্যান ও শ্রমিক নেতা শহীদুজ্জামান মহসীন রোমানকে আঞ্চলিক সন্ত্রাসী কর্তৃক চাঁদার দাবীতে প্রাণ নাশের হুমকির প্রতিবাদে মিছিল ও সমাবেশ করেছে জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন ও চালক কল্যাণ সমিতি।

৪ আগস্ট রবিবার শহরের পৌরসভা প্রাঙ্গণ হতে প্রতিবাদ মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

মিছিল শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে রাঙ্গামাটি জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি পরেশ মজুমদার বলেন, পাহাড়ের আঞ্চলিক সংগঠনগুলো প্রতিনিয়ত হুমকির মাধ্যমে চাঁদাবাজি করে আসছে। আমাদের ইউনিয়নের সবাইকে মুঠোফোনের মাধ্যমে হুমকি দেয়া হচ্ছে। আমরা যারা শ্রমিক অটোরিক্সা চালক আছি আমরা সবাই পাহাড়ের আঞ্চলিক সশস্ত্র সংগঠন কর্তৃক জিম্মি। সন্ধ্যার পর শহরের বেশকিছু এলাকা ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে, অন্ধকার নামার পর উক্ত এলাকাগুলোতে নিরাপদে যাত্রী পরিবহণ করাও কঠিন হয়ে পড়ে।

এসময় বক্তারা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন ও চালক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক শহীদুরজ্জামান মহসীন রোমানকে আঞ্চলিক সশস্ত্র সংগঠন কর্তৃক চাঁদার দাবীতে প্রাণ নাশের হুমকী প্রদানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। আগামী ৭২ ঘন্টার মধ্যে আসামীদের গ্রেফতার করা না হলে অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন ও চালক কল্যাণ সমিতির পক্ষ হতে বড় ধরনের পদক্ষেপ নেওয়া হবে বলেও সমাবেশে হুঁশিয়ারি প্রদান করা হয়।

প্রতিবাদ মিছিল ও সমাবেশে রাঙ্গামাটি জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন ও চালক কল্যাণ সমিতির সভাপতি পরেশ মজুমদার, রাঙ্গামাটি জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন ও চালক কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃ হালিম উদ্দীনসহ সমিতির অন্যান্য সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।