বান্দরবানে মশক নিধন ও ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানে সদর উপজেলা প্রশাসনে আয়োজনে মশক নিধন ও ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে। সোমবার দুপুরে বান্দরবান শহরের বালাঘাটা বাজারে এই অভিযান পরিচালিত হয়। এসময় উপস্থিত থেকে অভিযানে অংশ নেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, সদর উপজেলা নির্বাহী অফিসারা মো: নোমান হোসেন, পৌরসভার সচিব মো: তৌহিদুল ইসলাম, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতা মোহাম্মদ আলমগীর, পৌর কাউন্সিলর আবুল খায়ের আবুসহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং বাজারের ব্যবসায়ীরা।

পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে জেলা প্রশাসক বালাঘাটা বাজারের বিভিন্ন অলি গলিতে ঘন্টাব্যাপী এই পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেন এবং অভিযানে শহরের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা ময়লা আর্বজনা পরিস্কার পরিচ্ছন্ন করার পাশাপাশি বিভিন্ন ব্যবসায়ীকে সচেতনমুলক দিক নির্দেশনা প্রদান করেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম। তিনি এসময় বিভিন্ন হোটেল মোটেল পরিদর্শন করেন এবং রোগব্যাধি থেকে মুক্ত থাকতে সকলকে পরিষ্কার পরিচ্ছন্ন থাকার আহ্বান জানান।

দেশব্যাপী মশক নিধন ও ডেঙ্গু প্রতিরোধে সকলকে নিজ বাড়ীর আঙ্গিনা পরিস্কার রাখার পাশাপাশি জ্বর ব্যাধি দেখা দিলে সাথে সাথে ডাক্তারের পরামর্শ নেওয়ার অনুরোধ করেন পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম আয়োজনকারিরা। অভিযানে পৌরসভার পক্ষ থেকে বিভিন্ন ময়লা আর্বজনা অপসারণের পাশাপাশি ডেঙ্গু রোগের বিস্তার রোধে মশার ওষুধ স্প্রে করা হয়।