চেয়ারম্যান বৃষকেতুর সাথে রেড ক্রস ডেলিগেট কমিটির সৌজন্য সাক্ষাৎ

॥ নিজস্ব প্রতিবেদক ॥

মঙ্গলবার বিকাল ৪টায় ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্য রেড ক্রস এর ডেলিগেট লরা ডিস্কিন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সাথে তার অফিসকক্ষে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

মিজ লরা ডিস্কিন সৌজন্য সাক্ষাতে চেয়ারম্যানকে বলেন, ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্য রেড ক্রস, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সঙ্গে যৌথ ব্যবস্থাপনায় ২০১৬ সাল থেকে তিন পার্বত্য জেলায় অর্থনৈতিক নিরাপত্তা প্রকল্প বাস্তবায়ন করে চলেছে। এই প্রকল্পের ধারাবাহিকতায় খুব শীঘ্রই ওয়াটার এন্ড স্যানিটেশনের উপর কাজ শুরু হবে। তিনি আরও বলেন, ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্য রেড ক্রস রাজনীতি, নৃতাত্বিক, ধর্ম সবকিছুর উর্ধে থেকে সকল মানুষের কল্যাণে বিশ^ মানবাধিরকে অগ্রাধিকার দিয়ে কাজ করে।

চেয়ারম্যান বৃষ কেতু চাকমা ডেলিগেট লরা ডিস্কিনকে স্বাগত জানিয়ে বলেন, পার্বত্য চট্টগ্রামের আর্থ-সামাজিক উন্নয়নে ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্য রেড ক্রস এর সহযোগিতায় চলমান অর্থনৈতিক নিরাপত্তা প্রকল্পটি এলাকার উন্নয়নে বেশ ভালো ভূমিকা রাখছে। তিনি এ প্রকল্পের উপকারভোগীর সংখ্যা বৃদ্ধি করে এলাকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে আরও কার্যকর অবদান রাখার জন্য প্রতিনিধিকে অনুরোধ জানান।

সাক্ষাতকার অনুষ্ঠানে ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্য রেড ক্রস এর প্রোগ্রাম এডভাইজার কর্ণেল(অবঃ) মুহাম্মদ শাহনূর রহমান, ইকোনমিক সিকিউরিটি জেনারেলিস্ট মং ক্য থিং, রেড ক্রিসেন্ট সোসাইটি, রাঙ্গামাটির সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, জেলা ইউনিট অফিসার নুরুল করিম এবং পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা উপস্থিত ছিলেন।