অবশেষে ভেসে উঠলো ঝুলন্ত সেতুঃ পর্যটকদের বিচরণে নিষেধাজ্ঞা প্রত্যাহার

॥ নিজস্ব প্রতিবেদক ॥

ডুবে যাওয়ার ২০ দিনের মাথায় ভেসে উঠেছে সিম্বল অফ রাঙ্গামাটি ঝুলন্ত সেতু। কাপ্তাই হ্রদের পানি কমে আসায় বর্তমানে পানির একফুট উপরে রয়েছে সেতুটি। একই সাথে গতকাল মঙ্গলবার থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ পর্যটকদের জন্য নিষেধাজ্ঞা প্রত্যাহার করে চলাচলের জন্য উন্মুক্ত করে দিয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঝুলন্ত সেতুটি এখন কাপ্তাই হ্রদের পানি থেকে একফুট উপরে রয়েছে। এতদিন কাপ্তাই হ্রদের পানি বৃদ্ধিতে এটি ডুবে গিয়েছিল। সেসময় সেতু দিয়ে পর্যটকদের চলাচলে নিষেধাজ্ঞা জারি করে পর্যটন কর্তৃপক্ষ। নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয়ায় বুধবার সকাল থেকে সেতু দিয়ে পর্যটকদের চলাচল করতে দেখা গেছে।

পর্যটন কর্পোরেশন রাঙ্গামাটি শাখার ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া জানান, আসন্ন ঈদের আগে ঝুলন্ত সেতু থেকে পানি নেমে যাওয়ায় পর্যটকদের জন্য ভাল খবর। এমনকি আমাদের জন্যও ভাল খবর। ঈদের ছুটিতে এসে পর্যটকরা ছুটি উপভোগ করতে পারবেন। সেতুটি পানিতে ডুবে থাকায় অনেক পাটাতন নষ্ট হয়ে গেছে। দুই একদিনের মধ্যে সংস্কার কাজ শুরু করা হবে বলে তিনি জানান। তবে, পর্যটকদের চলাচলের এতে কোন অসুবিধা হবে না।

উল্লেখ্য, টানা বৃষ্টি, উজানের পানি ও রাঙ্গামাটির সীমান্ত অঞ্চল থেকে আসা পাহাড়ি ঢলে কাপ্তাই হ্রদের উচ্চতা অতিমাত্রায় বৃদ্ধির ফলে সেতুটি ডুবে যায়।