আদিবাসী দিবসে ইউপিডিএফ’র র‌্যালি ও আলোচনা সভাঃ দ্রুত শান্তি চুক্তি পূর্ণবাস্তবায়নের দাবী

॥ আল-মামুন – খাগড়াছড়ি ॥

আন্তর্জাতিক আদিবাসী দিবস উপলক্ষে খাগড়াছড়িতে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা করেছে ইউপিডিএফ গণতান্ত্রিক। শুক্রবার সকাল ১১টায় শহরের মধুপুর বাজার থেকে আদালত সড়ক হয়ে এক বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মারমা সংসদ কমিউনিটি সেন্টারে এসে আলোচনা সভা করে।

ইউপিডিএফ গণতান্ত্রিক কেন্দ্রীয় কমিটির তথ্য ও প্রচার সম্পাদক মিটন চাকমার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, জেএসএস (এমএন লারমা)’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিমল কান্তি চাকমা।

বিশেষ অতিথি ছিলেন, জেএসএস (এমএন লারমা)র কেন্দ্রীয় কমিটির রাজনৈতিক বিশ্লেষন সম্পাদক বিভু রঞ্জন চাকমা, জেএসএস (এমএন লারমা)র খাগড়াছড়ি জেলা সভাপতি আরদ্য পাল খীসা,সম্পাদক সাধারণ সম্পাদক সিন্দু কুমার চাকমা, পিসিপি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক তুষার চাকমা,দীঘিনালা কার্বারী এসোসিয়েশনের হেমব্রত চাকমা,গণতান্ত্রিক সদস্য অমর চাকমা প্রমূখ।

এত বক্তরা বলেন, ১৯৯৭ সালের ২রা ডিসেম্বর পার্বত্য শান্তি চুক্তি হলেও এখনো তা বাস্তবায়ন হয়নি। ফলে পাহাড়ে স্থায়ী শান্তি ফিরেনী। তাই দ্রুত সময়ের মধ্যে শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়ন ও আদিবাসী স্বীকৃতির দাবী জানান। বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।