কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে রাঙামাটিতে মুসল্লীদের নিয়ে ইশা’র বিক্ষোভ

॥ নিজস্ব প্রতিবেদক ॥

বিশেষ অঞ্চল হিসেবে পরিচিত কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে পার্বত্য জেলা রাঙামাটিতে বিক্ষোভ মিছিল করেছে ধর্মপ্রিয় মুসলিম জনতা। ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের উদ্যোগে শুক্রবার জুম’আর নামাজের পর রাঙামাটি শহরের বনরূপায় এই কর্মসূচী অনুষ্ঠিত হয়। নামাজের পরপরই জেলা প্রশাসক কার্যালয় সম্মুখ থেকে মুসল্লীরা দলে দলে বিক্ষোভ মিছিল নিয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বনরূপা পেট্রোল পাম্প চত্বরে সমাবেশে মিলিত হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ রাঙামাটি জেলা সভা আলহাজ্ব জসিম উদ্দীন’র সভাপতিত্বে ও ইশা ছাত্র আন্দোলন রাঙামাটি জেলা সাধারণ সম্পাদক ইমাম হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ রাঙামাটি জেলা সেক্রেটারী মাওলানা নূর হোসেন, ইসলামী শ্রমিক আন্দোলনের জেলা সভাপতি মুহাঃ নাসির হোসেন, ইসলামী যুব আন্দোলনের জেলা সভাপতি মুহাঃ ইসমাঈল হোসেন, সেক্রেটারী বেলাল হোসেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের জেলা সেক্রেটারী মুহাঃ ইমাম হোসাইনসহ প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন ভারতের হিন্দুত্ববাদী বিজেপি সরকারের সিদ্ধান্ত অনুসারে ভারতের সংবিধান থেকে কাশ্মীরকে বিশেষ মর্যাদা দেওয়া ৩০৭ ধারা বাতিল করে কাশ্মীরবাসীকে খাঁচায় বন্দি করে রেখেছে। যা কোন মতেই মেনে নেয়া যায়না। নেতৃবৃন্দ বিশ্বের সকল মানবতাবাদী সংগঠনের প্রতি বিশেষ করে জাতিসংঘ ওআইসিসহ সকল বিশ্ব সংস্থাকে কাশ্মীর সমস্যা দ্রুত সমাধানের ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবি জানান।

নেতৃবৃন্দ আরও বলেন ১৯৪৭ সালে জম্মু-কাশ্মীরকে ভারত সরকার কর্তৃক প্রদত্ত সনদ এবং সংবিধানের ৩৭০ ধারা; যার মাধ্যমে তাদের একটা স্বতন্ত্র এবং স্বায়ত্বশাসন ছিল; হিন্দুত্ববাদি বিজেপি সরকার গায়ের জোরে অস্ত্রের মুখে এই সংবিধান সংশোধনের মাধ্যমে কাশ্মীরী মুসলমানদের সে অধিকার কেড়ে নিয়েছে। যা কোনভাবেই গ্রহণযোগ্য নয়।