থমকে আছে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের স্বপ্নের অডিটরিয়ামের নির্মান কাজ!

॥ গুইমারা প্রতিনিধি ॥

খাগড়াছড়ির গুইমারা উপজেলা অন্যতম বিদ্যাপিঠ গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়। যে বিদ্যালয়ে শিক্ষার আলোয় আলোকিত হচ্ছে হাজারো শিক্ষার্থী। দেশ গড়ার স্বপ্ন নিয়ে কাজ করছে সরকারী-বেসরকারী বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে। অথচ সে স্কুলেই নেই একটি অডিটরিয়াম ভবন।

চলতি অর্থ বছরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন র্বোডের দেড় কোটি টাকার অর্থায়নে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের অডিটরিয়াম ভবনের কাজ শুরু হলেও থমকে গেছে ভবন নির্মানের কাজ। ফলে স্কুলের শিক্ষার্থীসহ স্থানীয়দের স্বপ্নের গুরুত্বপূর্ণ অডিটরিয়াম ভবনের কাজ থমকে আছে।

স্কুলটির শিক্ষার্থী রোজিনা,চম্পা ও আপ্রুমা মারমা জানান, এ স্কুলে জন্য একটি অডিটরিয়াম খুবই গুরুত্বপূর্ণ। তাই বিষয়টি বিবেচনা করে দ্রুত অডিটরিয়াম নির্মাণের জোর দাবী জানান। সব সমস্যার মুল হয়ে দাড়িয়েছে স্কুল প্রাঙ্গনের একটি উঁচু পাহাড়। সে পাহাড় জনস্বার্থে সমান করে দ্রুত গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের অডিটরিয়াল ভবনের কাজ শুরুর দাবী জানিয়েছে স্থানীয় সচেতনমহল ও অভিভাবকরা।

বর্তমান সরকারের ধারাবাহিক উন্নয়নের অংশ হিসেবে এ বিদ্যালয়ের জন্য পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন র্বোডের দেড় কোটি টাকার বরাদ্ধ অডিটরিয়াম ভবন নির্মানে সকল বিষয় বিবেচনা করে উন্নয়নের স্বার্থে একমাত্র বাঁধা পাহাড় কাটতে সংশ্লিষ্ট জেলা প্রশাসনের অনুমতি দেওয়ার দাবী জানিয়েছে সাধারণ মানুষ।

এ বিদ্যালয়টি এমপিওভুক্ত হওয়ার পর পরই বিদ্যালয়ের ভবন নির্মান, কক্ষ সংস্কারসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ শুরু হয়। যার ধাপে ধাপে সর্ম্পূণ ও হচ্ছে। অডিটরিয়াম নির্মানে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে কংজরী চৌধুরী বলেন, এই অডিটরিয়ামটি বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকার জনসাধারনের কাজে আসবে। অবিলম্বে এই অডিটরিয়াম নির্মানের জন্য মাটি উচু নিচু সমান করে কাজ শুরু করার দাবি জানিয়েছে স্থানীয়রা।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডসহ বিভিন্ন প্রতিষ্ঠানগুলো গুইমারা উপজেলাসহ খাগড়াছড়ি জেলার ৯ উপজেলায় বর্তমানে সরকার রাস্তা ঘাট সংষ্কার,ব্রিজ-কালর্বাড নির্মান,অসহায়দের মাঝে খাদ্য শস্য,কৃষকদের মাঝে কৃষি উপকরন,সোলার বিতরন করে চলেছে।

সে সাথে নলকুপ স্থাপন ও বিশুদ্ধ পানির ব্যবস্থা দূর্ঘম পাহাড়ি এলাকায় বিদ্যুতে ব্যবস্থাসহ বিভিন্ন উন্ননমূলক কাজের সাথে সাথে দরিদ্র মুক্ত বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। তাই জনস্বার্থে সরকারের উন্নয়ন কাজে সকলের সহযোগিতা থাকলে পার্বত্য এ জেলা সামনের এগিয়ে যাবে বলে মন্তব্য করেছেন স্থানীয় জনপ্রতিনিধিরা।