জাতীয় শোক দিবসে রাঙ্গামাটি জেলা পুলিশের শ্রদ্ধাঞ্জলী ও শোক র‍্যালী

॥ নিজস্ব প্রতিবেদক ॥

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন রাঙ্গামাটির পুলিশ সুপার আলমগীর কবীর(পিপিএম-সেবা)।

পরবর্তীতে বঙ্গবন্ধুর ম্যুরাল হতে শোক র‌্যালি বের হয়ে রাঙ্গামাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমীতে গিয়ে শেষ হয়। রাঙ্গামাটি জেলা পুলিশের সদস্যরা বুকে কালো ব্যাজ ধারণ করে শোক র‌্যালিতে অংশগ্রহন করে। জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে জেলা প্রশাসন কর্তৃক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় বঙ্গবন্ধুর প্রামান্যচিত্র উপস্থাপন করা হয়। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব, কিশোর, রাজনৈতিক জীবন, মুক্তিযোদ্ধার সময়কালের উত্তাল দিনগুলির আলোকচিত্র প্রদর্শিত হয়।

পুলিশ সুপার আলমগীর কবির তাঁর বক্তব্যে বলেন, ১৫ই আগস্টে অন্যান্য দিনের মতই স্কুলে যাইতাম। এইদিনে বাংলাদেশের ইতিহাসে, বাঙ্গালী জাতীর ইতিহাসে কোন ঘটনা ঘটেছিল কি না আমরা কিন্তু বুঝতে পারি নাই আমাদের শৈশবে। আজকে যখন দেখলাম রাঙ্গামাটি সকল প্রতিষ্ঠানের স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা কালোব্যাজ পরে র‌্যালিতে অংশগ্রহণ করেছে তখন ভাবি এরা আসলেই সৌভাগ্যবান।

তিনি এসময় ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের উদ্দেশ্য আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে ছাত্র-ছাত্রীদেরকে, পাঠ্যপুস্তক এবং পাঠ্যপুস্তুকের বাইরে থেকেও জানাতে হবে।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) জনাব মোঃ ছুফি উল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জনাব মোঃ জাহাঙ্গীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) জনাব মাঈন উদ্দিন চৌধুরী সহ জেলা পুলিশের উর্ধ্বতন অফিসার ও সদস্যবৃন্দ।