ব্রেকিং নিউজ

যথাযোগ্য মর্যাদায় মানিকছড়িতে জাতীয় শোক দিবস পালিত

॥ মানিকছড়ি প্রতিনিধি ॥

আজ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের এ দিনে বাঙ্গালী জাতির অহংকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। ৪৪তম শাহাদাত বার্ষিকীতে মানিকছড়ি উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা পরিষদ দিবসটি স্মরণে কোরআন খতম, মিলাদ, প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, র‌্যালি,আলোচনা সভা, পুরস্কার ও যুব ঋণ বিতরণের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করেছেন।

সকাল সাড়ে ৬টায় উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অপর্ণ করেন দলীয় নেতাকর্মীরা। এর পর জাতীয় ও কালো পতাকা উত্তোলন শেষে দলীয় অফিসে শুরু হয় কোরআন খতম ও মিলাদ মাহফিল। এতে উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন,সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, সাবেক উপজেলা চেয়ারম্যান এম.এ. রাজ্জাক, ম্রাগ্য মারমা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সফিউল আলম চৌধুরী, আওয়ামীলীগ নেতা মো. শফিকুর রহমান ফারুক, মো.শহীদুল ইসলাম মোহন,ক্যয়জরী মহাজন,মো. আবুল কালাম আজাদ, মো. রফিকুল ইসলাম, আবদুল কাদের, ডা. আবদুল হামিদ, যুবলীগ সাধারণ সম্পাদক মো. জাহেদুল আলম মাসুদ,সহ-সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, যুবলীগ নেতা মো. রফিকুল ইসলাম,আবুল হাশেম, ছাত্রলীগ সভাপতি মো. আলমগীর হোসেন,সাধারণ সম্পাদক মো. মোস্তফা কামালসহ আওয়ামীলীগ,যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা কর্মসূচীতে অংশগ্রহন করেন। পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত র‌্যালি ও আলোচনা সভায় সকলে অংশগ্রহন করেন।

সকাল সাড়ে ৯টায় উপজেলা প্রশাসনে উদ্যোগে পরিষদ চত্বর থেকে ছাত্র-ছাত্রী,সুধীজন ও প্রশাসনিক কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিতে শোক র‌্যালি অনুষ্টিত হয়। এতে উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতন খীসা,অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) রুবাইয়া আফরোজ,অফিসার ইনচার্জ আমির হোসেন,ভাইস চেয়ারম্যান ডলি চৌধুরানীসহ সকল কর্মকর্তা-কর্মচারী, ছাত্র-ছাত্রী,মুক্তিযোদ্ধা,শিক্ষক, সাংবাদিক,রাজনীতিবিদরা উপস্থিত ছিলেন।

পরে উপজেলা টাউন সংলগ্ন শহীদ মিনারে বঙ্গবন্ধু’র অস্থায়ী প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন সংশ্লিষ্ঠরা। এর পর টাউন হলে অনুষ্টিত হয় আলোচনা সভা, পুরস্কার ও যুব ঋণ কার্যক্রম।

মানিকছড়ি গিরিমৈত্রী ডিগ্রি কলেজ প্রভাষক(শরীরচর্চা) মো. মনির হোসে সঞ্চালিত ও উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ এর সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান াতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন। স্বাগত বক্তব্য রাখেন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গচ্ছাবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাইফুল ইসলাম, সহকারী শিক্ষা অফিসার শুভাষীশ বড়–য়া,আওয়ামীলীগ নেতা মো. শফিকুর রহমান ফারুক, অফিসার ইনচার্জ আমির হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সফিউল আলম চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান এম.এ. রাজ্জাক প্রমূখ।

সভা শেষে ছাত্র-ছাত্রীদেও নিয়ে অনুষ্টিত চিত্রাংকণ, রচনা প্রতিযোগিতায় বিজয়ীদেও মাঝে পুরস্কার ও যুব উন্নয়ন অধিদপ্তরের সৌজন্য ৮জন যুবক-যুবতীর মাঝে ৩ লক্ষ ২০ হাজার টাকার যুব ঋণ বিতরণ করেন অতিথিরা।