শোক দিবসে স্যালভেশনের উদ্যোগে বই বিতরন ও পরিচ্ছন্ন অভিযান

॥ মাসুদ পারভেজ নির্জন ॥

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ভিন্নধর্মী এক কার্যক্রম সম্পন্ন করেছে উদীয়মান তরুণ সংগঠন “স্যালভেশন”।

বাংলাদেশকে নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ছিল অনেক স্বপ্ন।আর সেই স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে স্যালভেশন এর মতো হাজারো তরুণ তরুণী।আর তাই এবার ভিন্নভাবে বঙ্গবন্ধুকে স্মরণ করলো স্যালভেশন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্ন ছিল পরিষ্কার পরিচ্ছন্ন বাংলা গড়ার,তার স্বপ্ন ছিল বাংলাদেশকে সবুজে পরিনত করা,তার স্বপ্ন ছিল শিক্ষিত বাংলা গড়ার,তার স্বপ্ন ছিল অন্যায়,অবিচার,দূর্নীতি,সন্ত্রাসমূক্ত বাংলা গড়ার।

তাই এবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মরনে স্যালভেশন এর পক্ষ্য থেকে নিরবতা পালন,বৃক্ষরোপন,পরিচ্ছন্নতা অভিযান, সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা সামগ্রি বিতরন (স্কুল পর্যায়ে),বই বিতরন(কলেজ পর্যায়ে),স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী ইত্যাদি কার্যক্রম সম্পন্ন করা হয়।

বিকাল ৩ ঘটিকায় অনুষ্ঠানটি শহরের শহীদ মিনার এলাকায় অনুষ্ঠিত হয়। এতে মোঃ আইয়ুব ভূইয়া’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রজেক্ট ম্যানেজার ও স্যালভেশন এর পরামর্শক আজিজুল ইসলাম আরজু,বাংলাদেশ আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক নজরুল ইসলাম মামুন,স্যালভেশন এর পরামর্শক ও জয় বাংলা ইয়ুথ এওয়ার্ড প্রাপ্ত সংগঠন জীবন এর সাধারন সম্পাদক সাজিদ বিন জাহিদ,স্বপ্নবুনন এর প্রতিষ্ঠাতা প্রৌকশলী নূর তালুকদার মুন্না, স্যালভেশন এর সাধারণ সম্পাদক আব্দুর রহমান ও শাওন সহ সকল সদস্যবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মরনে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

বক্তব্যে প্রজেক্ট ম্যানেজার আরজু স্যালভেশন এর পক্ষ্য থেকে শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন দেখছেন তা বাস্তবায়ন করার লক্ষ্যে আমাদের এই কার্যক্রম।ভবিষ্যতেও আমরা এধরনের সব কাজে নিয়োজিত থাকবো।
শোক দিবসে স্যালভেশন এর উদ্যোগে বই বিতরন ও পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান

সাজিদ বিন জাহিদ বলেন বঙ্গবন্ধুকে হারানোর ফলে আমরা অনেকাংশে পিছিয়ে পড়েছি।তিনি বাংলাদেশের স্থপতি। তাকে ছাড়া এই বাংলাদেশ কল্পনা করা অসম্ভব।তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী।

স্বপ্নদ্রষ্টা মো আইয়ুব ভূইয়া বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছেন সেই স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে হাজারো তরুণ তরুণী। ইনশাআল্লাহ আমরা সেই স্বপ্নকে বাস্তবায়ন করে ছাড়বো।বাংলাদেশকে একটি পরিচ্ছন্ন, সবুজ,সুজলা,সুফলা,দূর্নীতিমুক্ত,সন্ত্রাসমূক্ত,শিক্ষিত দেশে পরিনত করার মাধ্যমে আমরা তার স্বপ্নকে সম্পন্ন করবোই।

বক্তব্যের শেষে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে বই ও শিক্ষা সামগ্রি তুলে দেওয়া হয়,বৃক্ষরোপণ করা হয় এবং সর্বশেষ পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।
এর আগে সকাল ১০ ঘটিকায় স্বাস্থ্য বিভাগ কর্তৃক আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে অংশনিয়ে স্বেচ্ছায় রক্তদান করে স্যালভেশন এর সদস্যবৃন্দরা।