কাপ্তাই নৌবাহিনী স্কুল এন্ড কলেজে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

॥ সাব্বীর সোহরাওয়াদ্দী ॥

১৫ আগস্ট ২০১৯ (বৃহস্পতিবার) স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকীতে বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজ কাপ্তাই এ যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে জাতীয় শোক দিবস পালিত হয়।

দিবসের শুরুতে নৌবাহিনী স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীগণ কালো ব্যাজ পরিধান করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে জাতীয় পতাকা অর্ধনমিত অবস্থায় উত্তোলন করেন। পরবর্তীতে উক্ত স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে দিবসের সাথে সংগতিপূর্ণ কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

তাছাড়াও দিবসটি উপলক্ষে নৌবাহিনী স্কুল এন্ড কলেজের ভাইস প্রিন্সিপাল মোঃ জাহাঙ্গীর আলম এর তত্ত্বাবধানে সকল ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর সফল জীবনী এবং মহান অবদানের উপর বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাপ্তাই নৌবাহিনী ঘাঁটি বানৌজা শহীদ মোয়াজ্জম এর অধিনায়ক ক্যাপ্টেন এম আবদুল মুকিত খান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌবাহিনী স্কুল এন্ড কলেজ কাপ্তাই এর অধ্যক্ষ লেফটেন্যান্ট কমান্ডার এম নূরে আলম ছিদ্দিকী।

পরিশেষে বঙ্গবন্ধু সংশ্লিষ্ট প্রামাণ্য চিত্র “চিরঞ্জিব বঙ্গবন্ধু” ও “সোনালী দিনগুলো” প্রদর্শন পূর্বক অনুষ্ঠানের সমাপ্তি হয়।