বান্দরবানে ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিলেন স্বয়ং পার্বত্যমন্ত্রী!

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবান জেলা পুলিশের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে। শুক্রবার সকালে বান্দরবান জেলা পুলিশের আয়োজনে জেলা সদরের ৫নং ওয়ার্ডের বটতলা মোড় হতে এই অভিযান শুরু হয়।

এসময় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। অভিযানে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম,পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার ,অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলী হোসেন, সিভিল সার্জন ডা: অংসুই প্রু মারমা, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,সদর উপজেলার চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর,পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাসসহ ব্যবসায়ী ও সরকারি বেসরকারি কর্মকর্তারা।

পরিষ্কার পরিচ্ছন্নতা এই অভিযান বটতলা মোড় থেকে শুরু হয়ে পুরো ৫নং ওয়ার্ড প্রদক্ষিন করে এবং অভিযানে সড়কে ছড়িয়ে ছিটিয়ে থাকা ময়লা আবর্জনা পরিস্কার এবং বাড়ীর পাশের বিভিন্ন ঝুঁিকপূর্ণ গাছের ডাল কেটে ফেলা হয়। তিন ঘন্টাব্যাপী এই পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে শহরের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা ময়লা আর্বজনা পরিস্কার পরিচ্ছন্ন করার পাশাপাশি ব্যবসায়ীদেরকে সচেতনতামুলক দিক নির্দেশনা প্রদান করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতার এই অভিযানে পুলিশের সদস্য ছাড়া ও বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষা প্রতিষ্টানের ছাত্র-ছাত্রী এবং বান্দরবান ফুটবল একাডেমির খেলোয়াড়রা অংশ নেয়।