জুরাছড়ির সাবেক আ’লীগ সভাপতির মাতার সাপ্তাহিক ক্রিয়া অনুষ্ঠিত

॥ স্মৃতিবিন্দু চাকমা – জুরাছড়ি ॥

জুরাছড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামিলীগের সভাপতি প্রবর্তক চাকমা’র মাতা প্রয়াত নিহার বালা দেওয়ান এর সাপ্তাহিক ক্রিয়া আজ সম্পাদন করা হয়েছে। নিহার বালা দেওয়ান ১৯৩১ সালে খাগড়াছড়ি জেলার দিঘিনালা বড়আদাম শান্তিপুর গ্রামে এক স¤্রান্ত পরিবারে জম্ম গ্রহণ করেন।

গত ১৪-৮-২০১৯ সালে বার্ধক্য জনিত রোগে ৮৫ বছর বয়সে নিজ বাসভবন জুরাছড়ি উপজেলার বালুখালি মূখ গ্রামের বাড়িতে নিহার বালা দেওয়ান পরলোক গমন করেন। আজ মঙ্গলবার তার আত্বার সৎগতি কামনার্থে ধর্মীয় রীতিনীতি অনুসরণ করে সাপ্তাহিক ক্রিয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ২৯৯ নং রাঙ্গামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার,সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা,উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা,উপজেলা নির্বাহী অফিসার মাহফুজুর রহমান ও স্থানীয় জনপ্রতিনিধি সহ অসংখ্য আত্বীয়স্বজন রাজনৈতিক গন্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠান শুরুতে ধর্মীয় সংগীত উদ্ধোধনের মধ্যেদিয়ে বৌদ্ধ মূর্তিদান,সংঘদান,অষ্টপরিস্কার দান সহ নানা দানীয় কার্যক্রম সম্পাদন করা হয়। এতে তার আত্বার মঙ্গলময় কামনা করে স্বধর্ম দেশনা প্রদান করেন বুদ্ধশ্রী মহাস্থবির,রাঙ্গামাটি রাজবনবিহার থেকে আগত অতিথি ভিক্ষু শ্রীমৎ জ্ঞানপ্রিয় মহাস্থবির,সুবলং শাখা বনবিহারের জ্যেষ্ঠ ভিক্ষু শ্রীমৎ আর্যনন্দ মহাস্থবির।