বান্দরবানে অস্ত্রের মুখে জীপ গাড়ির ৩ ড্রাইভারকে অপহরণ!

॥ নুরুল কবির – বান্দরবান ॥

বান্দরবানের রুমা উপজেলায় জীপ গাড়ির ৩ ড্রাইভারকে অপহরণ করছে সশস্ত্র সন্ত্রাসীরা। অপহৃতরা হলেন ড্রাইভার নয়ন জলদাশ, মো: মিজান ও বাসু কর্মকার। এদের মধ্যে নয়ন জলদাশ ও বাসু কর্মকার বাড়ি রুমা উপজেলার লেমুঝিরি ও বড়ুয়া পাড়ায় এবং মিজানের গ্রামের বাড়ি চট্রগ্রামের আমিরাবাদ এলাকায় বলে জানা গেছে।

পুলিশ ও অপহৃতদের পরিবার সূত্রে জানা গেছে, সোমবার (১৯ আগস্ট) সন্ধ্যায় বান্দরবানের দূর্গম রুমা উপজেলার মুননুয়াম পাড়া থেকে তিন ড্রাইভারকে অপহরণ করা হয়। মুননুয়াম পাড়া থেকে যাত্রী নামিয়ে দিয়ে রুমা সদরে ফেরার পথে সশস্ত্র সন্ত্রাসীরা তাদের অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়। এসময় তিনটি জীপ গাড়ি মিনঝিড়ি পাড়ায় রেখে তাদের পাহাড়ের দিকে নিয়ে যায় সন্ত্রাসীরা । এ ঘটনার পর স্থানীয়দের মধ্যে আতংক বিরাজ করছে।

এদিকে জীপ গাড়ির ৩ ড্রাইভারকে অপহরনের পরপরই অপহৃতদের উদ্ধারে সেখানে পুলিশ ও যৌথবাহিনী তল্লাশি অভিযান শুরু করেছে ।

রুমা জীপ পরিবহনের লাইন ম্যান মোহাম্মদ মিজানুর বলেন, ‘সোমবার রুমায় সাপ্তাহিক হাট বাজার ছিলো। বাজার থেকে যাত্রী নিয়ে তিনটি জিপ-গাড়ি বেতেল পাড়া, মুন্নুমপাড়া, লাইনঝিড়ি পাড়া সড়কে যায়। যাত্রী নামিয়ে ফেরার পথে মিনজিরি পাড়ামুখ থেকে অস্ত্রধারী সন্ত্রাসীরা তিনটি গাড়ির তিনজন চালককে অপহরণ করে নিয়ে যায়।

বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলী হোসেন জানান, জীপ গাড়ির ৩ ড্রাইভারকে সোমবার সন্ধ্যায় বান্দরবানের দূর্গম রুমা উপজেলার মুননুয়াম পাড়া থেকে অপহরণ করার পরপরই পুলিশ ও যৌথ বাহিনীর পক্ষ থেকে বিভিন্ন স্থানে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। তিনি আরো জানান, উদ্ধার না হওয়া পযন্ত সন্ত্রাসীদের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে।