ব্রেকিং নিউজ

কেপিএমে গ্যাসের পূর্ণ সংযোগ দিয়ে উৎপাদন সচল করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

॥ নিজস্ব প্রতিবেদক ॥

দেশের একমাত্র রাষ্ট্রায়াত্ব কাগজ কল রাঙ্গামাটি কাপ্তাইয়ের কর্ণফুলী পেপার মিল-কেপিএমে গ্যাসের পূর্ণ সংযোগ দিয়ে কাগজ উৎপাদন সচল করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন কেপিএম শ্রমিক কর্মচারী পরিষদ সিবিএ’র নেতৃবৃন্দ।
আজ সকালে কেপিএম সিবিএ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে কেপিএমকে বাঁচাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, কর্ণফুলী গ্যাস ডিষ্ট্রিবিউশন লিঃ (কেজিডিএল) গ্যাস সংযোগ বিছিন্ন করে দেয়ায় কেপিএমে বিভিন্ন মন্ত্রণালয়, এনটিসিবি, বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও সরকারী প্রতিষ্টানের যে ৩ হাজার টন কাগজের চাহিদা রয়েছে তা বেসরকারী কাগজ কলগুলোতে চলে যাওয়ার আশংকা রয়েছে।

ষড়যন্ত্রমূলক ভাবে সরকারী কাগজ কল কেপিএমের উৎপাদন বন্ধ রেখে বেসরকারী ৮০টি কাগজ কলকে সুবিধা পাইয়ে দিতে সংবাদ সম্মেলনে আশংকা ব্যক্ত করা হয়।

সংবাদ সম্মেলনে কেপিএম সিবিএ’র সভাপতি আব্দুল রাজ্জাক, সাধারণ সম্পাদক আনোয়ার হোসের, যুগ্ন সম্পাদক আনিসুর রহমান ও অর্থ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোস্তাফা কামাল পাশা বক্তব্য রাখেন।
সিবিএ’র সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু বলেন, কর্ণফুলী গ্যাস ডিষ্ট্রিবিউশন লিঃ কোন রকম নোটিশ ছাড়াই গত ৩ আগষ্ট থেকে আকষ্মিক ভাবে কেপিএম এর গ্যাস সংযোগ বিছিন্ন করে দেয়। এতে গত ২০ দিন ধরে কারখানার কাগজ

উৎপাদন বন্ধ হওয়ার পাশপাশি কেপিএম কমপ্লেক্সে পানি, বিদ্যুৎ গ্যাসের সরবরাহ বন্ধ হয়ে শ্রমিক কর্মচারীদের জীবন দূর্বিসহ হয়ে উঠেছে। কেপিএমে দ্রুত গ্যাসের পুর্ণসংযোগ দিয়ে কাগজ উৎপাদনের ব্যবস্থা করা না হলে কেপিএম শ্রমিক কর্মচারীরা বৃহত্তর আন্দোলনে নামার হুশিয়ারী দেন।