ব্রেকিং নিউজ

অবৈধ মোটরসাইকেলের বিরুদ্ধে ৩ দিনের অভিযানে ১৫০মামলা!

॥ মাসুদ পারভেজ নির্জন ॥

রাংগামাটি শহরে কাগজপত্রবিহীন ও অবৈধ মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে সাড়াশি অভিযান শুরু হয়েছে। ডিবি পুলিশ ও ট্রাফিক সার্জেন্ট এর নেতৃত্বে এই অভিযান পরিচালনা হচ্ছে । সরেজমিনে দেখা যায়, শহরের গুরুত্বপূর্ন মোড়ে পুলিশ অবৈধ মোটর সাইকেল ও কাগজপত্রবিহীন গাড়ি পর্যবেক্ষন করছে।

ট্রাফিক পুলিশের এই অভিযানে সহযোগিতা করেন ডিবি ও সংশ্লিষ্ট থানা পুলিশ। যেসব মোটরসাইকেলের কোন কাগজপত্র পাওয়া যায়নি সেগুলো আটক এবং প্রয়োজনীয় কাগজপত্র, ড্রাইভিং লাইসেন্স ও হেলমেট না থাকা চালকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়। গত ২০ আগস্ট মঙ্গলবার থেকে এই অভিযান পরিচালিত হয়েছে। এই পর্যন্ত কাগজপত্র বিহীন ও অবৈধ মোটরসাইকেলের বিরুদ্ধে গত তিন দিনে প্রায় ১৫০ টি মামলা ও ১২ টি জব্দ হয়েছে । জব্দকৃত ৫ টি গাড়ি ডিবি পুলিশ কে হস্তান্তর ও বাকি ৫টি গাড়ি ট্রাফিক অফিসে রয়েছে এবং বাকি ২ টি মোটর সাইকেল সংশ্লিষ্ট মালিকেরা রেজিষ্টারের জন্য আবেদন দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছে ট্রাফিক সার্জেন্ট ইসমাইল।

তিনি আরোও বলেন,বর্তমানে মোটরসাইকেল দূর্ঘটনার ফলে অনেক মানুষ প্রান হারাচ্ছে যার প্রধান কারন অসচেতন ভাবে গাড়ি চালানো,ট্রাফিক নিয়ম না মানা,হেলমেট ব্যবহার না করা,আবার অনেকে দেখা যায় লাইসেন্স বিহীন অবৈধ গাড়ি চালায় যা থেকে মূলত দূর্ঘটনার সৃষ্টি হয়। দূর্ঘটনা প্রতিরোধে ভবিষ্যতেও এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অতিরিক্ত গতিতে গাড়ি চালানো ব্যাক্তিদের হুশিয়ারি দিয়ে অতিরিক্ত পুলিশ সুপার ছুফীউল্লাহ বলেন,বর্তমানে রাংগামাটি শহরে ৮০ এর গতিতে গাড়ি চালাচ্ছে তরুনরা। তাদের কারনেই নিরীহ মানুষরা জীবন হারাচ্ছে।তাদের শনাক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।