ব্রেকিং নিউজ

ডেঙ্গু প্রতিরোধে মাঠে নেমেছেন রাঙামাটি পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর আকবর

॥ শহীদুল ইসলাম হৃদয় ॥

ডেঙ্গু প্রতিরোধ অভিযানে মাঠে নেমেছে রাঙামাটি পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর করিম আকবর। পাশাপাশি পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু সহ জনসচেতনতা বাড়াতে নানা কর্মসূচি হাতে নিয়েছেন তিনি।

বৃহস্পতিবার সকাল থেকে ২নং পৌর এলাকায় মশা নিধনের স্প্রে ছিটানোসহ পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত রাখবেন বলে জানান তিনি। এছাড়াও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হচ্ছে এবং মশা নিধনের স্প্রে ছিটানো হচ্ছে। তাছাড়াও সচেতনতা বৃদ্ধির জন্য জনসাধারণকে মৌখিকভাবে রাতে ঘুমানোর সময় মশারী ব্যবহারের নির্দেশ দেন তিনি।

২নং ওয়ার্ড কাউন্সিলর করিম আকবর নিজেই পৌর শহরের বিভিন্ন এলাকা ও বিদ্যালয়ের ক্যাম্পাস পরিষ্কার করেছেন এবং মশা নিধন ওষুধ প্রয়োগ করেছেন। এসময় ২নং পৌর এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। তিনি বলেন, ‘মশার উপদ্রব কমাতে শহরের ড্রেনসহ বিভিন্ন এলাকা পরিষ্কার করা হচ্ছে। ড্রেন দিয়ে যেন স্বাভাবিকভাবে পানি চলাচল করতে পারে সে জন্য ড্রেন পরিষ্কারের পদক্ষেপ নেওয়া হয়েছে এবং ডেঙ্গু প্রতিরোধ অভিযান চলমান থাকবে।

তিনি আরো বলেন, আমার পৌর এলাকার বাসিন্দাদেরকে ডেঙ্গুর মহামারি থেকে বাঁচাতে প্রয়োজনে দিন-রাত পৌর কর্মকর্তা-কর্মচারী মাঠে অবস্থান করবে।