ব্রেকিং নিউজ

ডেঙ্গু প্রতিরোধে মানিকছড়িতে জনসচেতনতামূলক কার্যক্রম উদ্বোধন

॥ আবদুল মান্নান – মানিকছড়ি ॥

পাহাড়ে এক সময় ম্যালিরিয়া জ্বরকে প্রাণঘাতি হিসেবে বিবেচিত করা হতো। এখানকার মানুষ সেই ম্যালিরিয়া জ্বরকে জয় করেছে। এবার দেশে নতুন আতংক ডেঙ্গুজ্বর! তৃণমূলে তা ছড়িয়ে পড়ার আগেই প্রয়োজন জনসচেতনতা। তাই মানিকছড়িতে এ জনসচেতনতা কার্যক্রমটি নিয়ে মাঠে নেমেছে উপজেলার ঐতিহ্যবাহী ক্রীড়া ও সামাজিক সংগঠন‘একতা যুব সংঘ’।

২৩ আগস্ট বিকাল ৫টায় উপজেলা ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদ্বয়ের উপস্থিতিতে ডেঙ্গু প্রতিরোধমূলক কার্যক্রম হিসেবে জনগণকে সচেতন করতে প্রচাপত্র,ব্যানার ও ফেস্টুন বিতরণ করেছে একতা যুব সংঘের সদস্যরা। উপজেলার সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে চলমান‘বঙ্গবন্ধু’ ফুটবল টুর্নামেন্টের ২য় কোয়াটার ফাইনালে উপস্থিত অন্তত দু’সহ¯্রাধিক দর্শকের উপস্থিতিতে খেলার বিরতির সময় উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন ও ইউপি চেয়ারম্যান এবং বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের আহবায়ক মো. শফিকুর রহমান ফারুক, টুর্নামেন্টের সদস্য সচিব ও উপজেলা আ.লীর সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সফিউল আলম,যুবলীগ নেতা মো. জাহেদুল আলম মাসুদ, মো. জাহাঙ্গীর আলম,ক্লাবের সভাপতি এস.এম. নাছির উদ্দীন ও সহ-সভাপতি মো. জাহাঙ্গীর আলম উপস্থিত থেকে এ কার্যক্রম উদ্বোধন করেন।

পরে ক্লাবের সদস্যরা মাঠের চারিপাশে উপস্থিত অন্তত দু’সহ¯্রাধিক দর্শকের হাতে ডেঙ্গু প্রতিরোধে করণীয় ও সর্তক বার্তা হিসেবে প্রচারপত্র,ব্যানার ও ফেস্টুন তুলে দেন। এসময় উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন বলেন, উপজেলার সকল সৃজনশীল কার্যক্রমে সবার আগে একতা যুব সংঘ এগিয়ে এসে উপজেলাবাসীকে সচেতন করছে। এ জন্য সংগঠন অভিনন্দন পাওয়ার যোগ্য। সবাইকে এ মহৎ কার্যক্রমে এগিয়ে এসে ডেঙ্গু আক্রান্ত হওয়ার আগেই সম্ভাব্য করণীয় জেনে নেওয়া উচিত।