রংধনুর সাজে হাটহাজারীর সন্ধীপপাড়া প্রাথমিক বিদ্যালয়

॥ হাটহাজারী প্রতিনিধি ॥

পাল্টে গেছে একটি প্রাথমিক বিদ্যালয়ের মানচিত্র ও পরিবেশ। চট্টগ্রামের হাটহাজারী পৌর এলাকার পাহাড়ে তথা সন্ধীপপাড়া প্রাথমিক বিদ্যালয়ে ২২টি বেঞ্চ প্রদান করছে উপজেলা প্রশাসন।

রোববার (২৫ আগস্ট) সকাল ১১টায় বেঞ্চগুলো প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)রুহুল আমিন।দীর্ঘ বহু বছর অবহেলিত ছিল এই বিদ্যালয়টি। উপজেলার বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়া বিভিন্ন ইংলিশ মিডিয়াম ও কিন্ডার গার্ডেন স্কুলের ভীড়ে প্রাথমিক বিদ্যালয় যেন চাপাই পড়ে গেছে। প্রাথমিক বিদ্যালয় মানে নেই আর নেই- অভিভাবকদের যেন মনই উঠে গেছে প্রাথমিক বিদ্যালয় থেকে। কিন্তু কিছু কিছু আদর্শিক প্রাথমিক বিদ্যালয় সব নেতিবাচক চিন্তাকে ¯œান করেও দেয়। তেমনই একটি সন্ধীপ পাড়া প্রাথমিক বিদ্যালয়।

জানা গেছে, হাটহাজারী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সন্ধীপ পাড়া প্রাথমিক বিদ্যালয়ে বেঞ্চের অভাবে শিক্ষার্থীরা গাদাগাদি করে পড়ালেখা করে আসছিল। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিনকে অবহিত করার পর তিনি গত রোববার ট্রাকে করে বেঞ্চগুলো দিয়ে যায়।

ইউএনও রুহুল আমিন দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, আমি হাটহাজারীতে যোগদান করেছি প্রায় এক বছরের কাছাকাছি হলো।যোগদানের পর থেকেই এ বিদ্যালয়টি ছাড়া পৌর এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের বহু সমস্যা ছিল তা দ্রুত সমাধানে এগিয়ে এনেছি।উন্নয়নে অবিহেলিত কাজ গুলো সমাধান দিতে আমার আনন্দ লাগে। কে কি বললো সেসব শুনার আমার সময় নেই।