রাঙামাটি শহরে ডিবি’র অভিযানে ইয়াবাসহ ৩ যুবক আটক

॥ আলমগীর মানিক ॥

পার্বত্য জেলা রাঙামাটি শহরে মাদকের অবাধ ব্যবহারে প্রতিনিয়তই আসক্ত হয়ে পড়ছে উঠতি বয়সী তরুনদের উল্লেখযোগ্য একটি অংশ। রাজনৈতিক এক শ্র্রেণীর নেতাদের প্রত্যক্ষ ছত্রছায়ায় কলেজ লেভেলে থাকা ও বিদ্যালয়ের গন্ডি পার না হওয়ার আগেই ইয়াবার আসক্তিতে জড়িয়ে পড়ছে শহরের তরুনরা।

বিষয়টি নিয়ে প্রশাসনের নজরদারি থাকলেও অভিভাবকদের অসচেতনতার ফলে ব্যাপক মাদকাসক্তিতে আসক্ত হয়ে পড়া এসকল তরুনরা অনেকটা বেপরোয়াভাবে প্রকাশ্য দিবালোকেই মাদক সেবন করে আসছে। বখাটে টাইপের মাদকাসক্ত তরুনরা রাজনৈতিক ছত্রছায়ায় থাকায় এলাকার অনেকেই প্রায় সময়ই ভয়ে কিছু বলার সাহস পায়না।

সম্প্রতি বিষয়টি নজরে আসায় মাদকের সাথে জড়িতদের বিরুদ্ধে অভিযানে নামে পুলিশের বিশেষ শাখা ডিবি’র একদল সদস্য। রাঙামাটির পুলিশ সুপার মোঃ আলমগীর কবিরের প্রত্যক্ষ নির্দেশনায় শহরের বিভিন্ন স্থানে প্রতিদিনই অভিযান চালাচ্ছে ডিবি পুলিশ।

তারই ধারাবাহিকতায় মঙ্গলবার দিবাগত রাতে শহরের রিজার্ভ বাজারের বাস স্টেশন এলাকায় অভিযান পরিচালনা করে ইয়াবায় আসক্ত তিন যুবককে আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ডিবি পুলিশের সাব ইন্সপেক্টর মোঃ কপিল উদ্দিন।

আটককৃতরা হলো- তবলছড়ির স্বর্ণটিলার আজাদ, তবলছড়ি বাজারের জুয়েল ও প্রসেনজিৎ।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি যে, রিজার্ভ বাজারের পাহাড়িকা কাউন্টার সংলগ্ন মায়ের দোয়া কুলিং কর্ণারে ইয়াবা বিক্রির উদ্দেশ্যে তিনজন ইয়াবা ব্যবসায়ি অবস্থান করছে।

এ সংবাদ পাওয়ার পরপরই এসআই কপিল, এসআই দেলোয়ার ও এএসআই জাফর উক্ত স্থানে অভিযান পরিচালনা করে তিনজনকেই হাতেনাতে ধৃত করি। এসময় তাদের কাছ থেকে ১২ পিছ ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। আটককৃতদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার প্রক্রিয়া চলছে বলেও জানিয়েছেন ডিবি’র এসআই কপিল উদ্দিন।