মানিকছড়িতে ইউপি মেম্বারের মদের আসরের বিরুদ্ধে এলাকাবাসীর সংবাদ সম্মেলন

॥ নিজস্ব প্রতিবেদক ॥

মদের আসর বসিয়ে এলাকায় সামাজিক পরিবেশ বিনষ্ট করার পাশাপাশি এলাকার উঠতি বয়সী যুব সমাজকে মাদক ধরিয়ে দিয়ে ধ্বংসের দিকে ধাবিত করার অভিযোগ উঠেছে এক ইউপি মেম্বারের বিরুদ্ধে। রাঙামাটির সদর উপজেলাধীন সাপছড়ি ইউনিয়নের ২নং ওয়ার্ডের প্রভাবশালী এই ইউপি মেম্বারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে প্রতিকার চেয়েছে স্থানীয় এলাকাবাসীরা।

শনিবার দুপুরে রাঙামাটি শহরের স্থানীয় একটি রেস্তোরায় আয়োজিত সংবাদ সম্মেলনে মাদকাসক্ত যুবকের পরিবারসহ স্থানীয় বাসিন্দারা অভিযোগ করে বলেন, সাপছড়ি ইউনিয়নের মেম্বার রিটন বড়ুয়া তার বাসায় নিয়মিতভাবে মদের আসর বসিয়ে আসছে। তার এই মাদকের আসরে মানিকছড়ি এলাকার উঠতি বয়সী তরুনদের ডেকে নিয়ে মাদক সেবন করানো হচ্ছে।

এতে করে উক্ত মাদকসেবীদের পরিবারে প্রতিনিয়তই ঝগড়া-বিবাদ লেগে থাকছে। এছাড়াও মাদকসেবীদের উৎপাতে অতিষ্ট্য হয়ে পড়েছে এলাকার বাসিন্দারা। বিষয়টি নিয়ে বিভিন্ন স্থানে অভিযোগ করা হয়েছে জানিয়ে সংবাদ সম্মেলনকারীরা জানান, আমরা অত্যন্ত অসহায় হয়েই আজকের সংবাদ সম্মেলন করছি।

কারন আমাদের পরিবারের বড় সন্তান ওসমান বিগত এক বছর ধরেই ভালো গিয়েছিলো। পাঁচ ওয়াক্ত নামাজ পড়াসহ মসজিদের মুয়াজ্জিনের কাজ করতো। তাকে আবারো প্রলোভন দেখিয়ে মদের আসরে নিয়ে গেছে ইউপি মেম্বার রিটন বড়ুয়া। তার আসরে নিয়ে মদ খাইয়ে দিলে, আমার ভাই বাসায় এসে সকলের সাথে খারাপ আচরন করতে থাকে।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, ইউপি মেম্বার রিটন আঞ্চলিক দুইটি দলের হয়ে ব্যবসায়িদের কাছ থেকে চাঁদা আদায় করে। তারা বাসায় নিয়মিতই আঞ্চলিকদলের সন্ত্রাসীরা আসে। তাদের মনোরঞ্জনের জন্যেই রিটন মদের আসর বসায়।

ক্ষমতাসীন দলের ছত্রছায়ায় থাকায় তার বিরুদ্ধে সংশ্লিষ্ট্যরা কেউই কোনো পদক্ষেপ নেয় না। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মোঃ শাকিল, সোলায়মান, মোঃ সেলিম, শামীমসহ মানিকছড়ির বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে বিষয়টি নিয়ে ইউপি মেম্বার রিটন বড়ুয়ার সাথে উক্ত অভিযোগের ব্যাপারে জানতে চাইলে তিনি জানান, এসব আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। আমার দলেরই একটি অংশ ছাত্রদল ও যুবদলের লোকদের নিয়ে আমার বিরুদ্ধে এই সংবাদ সম্মেলন করিয়েছে। তিনি বলেন, আমি ইউনিয়ন আওয়ামীলীগের কমিটিতে প্রতিদ্বন্ধিতা করবো, এই জন্যে আমার প্রতিপক্ষের লোকেরা আমার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে সংবাদ সম্মেলন করিয়েছে।