বান্দরবানে মেডিক্যাল কলেজ স্থাপনের পরিকল্পনা রয়েছেঃ পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবান পার্বত্য জেলাকে একটি আধুনিক শিক্ষা নগরীতে পরিণত করা হবে। পাশাপাশি একটি মেডিক্যাল কলেজ স্থাপনেরও পরিকল্পনা রয়েছে বলে জানান পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। তিনি আরো বলেন ১০০ একর জায়গায় আবাসিকসহ বান্দরবানের বিভিন্ন কলেজ থেকে পাশ করা শিক্ষার্থীদের আধুনিক মানের উচ্চ শিক্ষা দেয়ার লক্ষ্যে এই বিশ্ববিদ্যালয় স্থাপন করা হচ্ছে। প্রথম দিকে ৫টি বিষয় নিয়ে এই বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে বাকি বিষয় গুলোও চালু করা হবে।

শনিবার সকালে সদর উপজেলার সুয়ালক ইউনিয়নে বিশ^বিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে পাবত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড এর অথ্যায়নে ৫ কোটি টাকা ব্যয়ে ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয় পরিচালনা কমিটির ভাইস চেয়ারম্যান ক্য শৈ হ্লা’র সভাপতিত্ব ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বান্দরবানের জেলা প্রশাসক মো: দাউদুল ইসলাম, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, বান্দরবান বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর এ এফ ইমাম আলী, বান্দরবান পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, সিভিল সাজন অংশৈ প্রু, বান্দরবান বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক মো: নুরুল আবছার, পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো: ইয়াছির আরাফাতসহ বিশ^বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।