আঞ্চলিক দলগুলোর সন্ত্রাসী তৎপরতার তথ্য নিউজ পোর্টালগুলোতে তুলে ধরুনঃ বৃষ কেতু

॥ নিজস্ব প্রতিবেদক ॥

পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিকদলগুলোর বিরাজমান সন্ত্রাসী কর্মকান্ড লেখনির মাধ্যমে জাতির সামনে তুলে ধরতে স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতি আহবান জানিয়েছেন রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। বুধবার রাঙামাটিতে আয়োজিত পার্বত্য চট্টগ্রাম ভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল পাহাড় বার্তা’র ২য় বর্ষপূর্তি অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহবান জানান।

এসময় তিনি আরো বলেন, বিভিন্ন জাতিগোষ্ঠির বৈচিত্র্যময় কৃষ্টি-সংস্কৃতিকে ধারন করে অসাম্প্রদায়িক চেতনায় বসবাস নিশ্চিত করার লক্ষ্যে বর্তমান সরকার পার্বত্য শান্তি চুক্তি করে। কিন্তু আঞ্চলিকদলগুলো পাহাড়ে ধারাবাহিক সশস্ত্র তৎপরতার মাধ্যমে এখানকার জনজীবন দূর্বিসহ করে তুলেছে। এই ধরনের সন্ত্রাসী তৎপরতার তথ্যসহ পাহাড়ের নিপীড়িত জনগোষ্ঠির চাওয়া-পাওয়া ও তাদের অধিকারের কথা অনুসন্ধানী প্রতিবেদনের মাধ্যমে রাষ্ট্রের সামনে তুলে ধরতে পার্বত্যাঞ্চলের গণমাধ্যমকর্মীদের এগিয়ে আসার আহবান জানান।

উক্ত বর্ষপূর্তি অনুষ্ঠানে পাহাড় বার্তার রাঙামাটি জেলা প্রতিনিধি দীপ্ত হান্নানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান, সনাকের সভাপতি অমলেন্দু হাওলাদার, ছাত্রনেতা সুলতান মাহমুদ বাপ্পাসহ বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিবর্গ উপস্থিত ছিলেন।

এরআগে, ২য় বর্ষপূর্তি উপলক্ষে একটি র‌্যালী রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয় সম্মুখ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ কার্যালয়ে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভা শেষে উক্ত নিউজ পোর্টালটির উত্তরোত্তর সম্মৃদ্ধি কামনা করে বর্ষপূর্তির কেক কাটেন অতিথিবৃন্দ।