জনগনের দৌড় গোড়ায় সরকারি সেবা পৌছাতে নিরলসভাবে কাজ করতে হবে: বিভাগীয় কমিশনার

॥ থানচি প্রতিনিধি ॥

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আবদুল মান্নান বলেন,জনগনের দৌড় গোড়ায় সরকারি সেবা পৌছাতে সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের নিরলসভাবে কাজ করতে হবে । শহরে উন্নয়ন ছোয়া গ্রামে পৌছাতে সমাজের সকলের হেডম্যান, কারবারী, জনপ্রতিনিধি, সাংবাদিক ,সুশিল সমাজের নেতৃবৃন্দকে নিয়ে প্রধান মন্ত্রীর ঘোষনা এসডিজি-১০ এর বাস্তবায়নের সকল ভূমিকা পালন করতে যেন ভূল না হয় সেদিকে লক্ষ্য রেখে কাজ করুন । থানচি উপজেলা নিরক্ষর থাকবে না শিক্ষাকে প্রধান্য দিয়ে ছোট ছোট প্রকল্প নিয়ে মনযোগী বাস্তবায়ন করলে অবশ্য লক্ষ্য পৌছতে পারব। শনিবার সকাল ১১টা বান্দরবানে থানচি উপজেলা পরিষদ মিলনায়তনে জনপ্রতিনিধি,সরকারি কর্মকর্তা-কর্মচারী,শিক্ষক মন্ডলী,সাংবাদিক,সূধীবৃন্দ ও সর্বস্তরের জনসাধারনের সাথে এক মত বিনিময় কালে তিনি উপরোক্ত কথা বলেন ।

থানচি উপজেলা প্রশাসনে আয়োজনে শনিবার ৭ সেপ্টেম্বর সকাল ১১ টা বান্দরবানে থানচি উপজেলা পরিষদ মিলনায়তনে বান্দরবানে জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম সভাপতিত্বে মত বিনিময় সভায় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আবদুল মান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মত বিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন, চট্টগ্রাম বিভাগের স্থানীয় সরকার পরিচালক ও (অতিরিক্ত সচিব) দীপক চক্রবর্তী, বান্দরবানে পুলিশ সুপার মোহাম্মদ জাকের হোসেন, বিজিবি ৩৮ ব্যাটারিয়ান বলিপাড়া জোন এর ভারপ্রাপ্ত কমান্ডার মেজ্বর জাহাঙ্গির আলম, থানচি উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা, মহিরা ভাইস চেয়ারম্যান নুমেপ্রু মারমা,রুমা উপজেলা নির্বাহী অফিসার সামশুল আলম, থানচি উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুল হক মৃদুল প্রমূখ উপস্থিত ছিলেন । মত বিনিময় সভা জনসাধারনে পক্ষে বক্তব্য রাখেন থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর মোহাম্মদ, তিন্দু ইউপি চেয়ারম্যান মংপ্রুঅং মারমা, হেডম্যান শিমন ত্রিপুরা প্রমূখ ।

বিভাগীয় কমিশনার আরো বলেন, সংবিধানের ২১ অনুচ্ছেদে বলা হয়েছে সরকারি কর্মকর্তা কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলের অবস্থান করে জনগনে দৌড় গোড়ায় সরকারি বিভিন্ন সেবা পৌচাই দিতে এবং আরো বলা হয়েছে সরকারি সম্পদ রক্ষা এবং যত্ন সহকারে রক্ষনাবেক্ষণ কোন প্রকার অরক্ষিত হলে তার বিরোধের আইনগত ব্যবস্থা গ্রহন করার । তিনি আরো বলেন, প্রধান মন্ত্রীর ১০টি উদ্যোগ যেন সঠিক ভাবে অত্র উপজেলা বাস্তবায়ন হয় । কেউ আইনের বাইরে নয় যে সরকারি কাজ করবে না এবং হালাল বেতন নিলে ব্যবস্থা গ্রহন করা হবে । মত বিনিময় সভার আগেই থানচি থানা পুলিশ এসআই অনুপ কুমার দাশ নেতৃত্বে গার্ড অফ অনার করেন উপজেলা পরিষদ প্রাঙ্গনের এবং একই স্থানে একটি বৃক্ষ রোপন করেন তিনি । বান্দরবানে থানচি উপজেলা স্থাপিত হওয়ার পর হতে ২য় বারের মতো পা রাখলেন বিভাগীয় কমিশনা এর আগেই ২০১৬ সালে তৎকালীণ বিভাগীয় কমিশনা মোহাম্মদ রুহুল আমিন প্রথম বার আগমন করেন ।