রাঙ্গামাটিতে স্যালভেশন’র উদ্যোগে চক্ষু শিবির

॥ মাসুদ পারভেজ নির্জন ॥

রাঙামাটি শহরে উদীয়মান তরুন সংগঠন স্যালভেশন এর উদ্যোগে চক্ষু চিকিৎসা সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে । বুধবার দুপুর ২ টায় বাসক এর সহযোগিতায় ট্রিটমেন্ট চক্ষু হাসপাতাল এর পৃষ্ঠপোষকতায় শহীদ মিনার এলাকায় এই ক্যাম্প অনুষ্ঠিত হয়। ক্যাম্পে ট্রিটমেন্ট চক্ষু হাসপাতালের চিকিৎসকের সেবা প্রদান করা হয়। উক্ত চিকিৎসা ক্যাম্পের শুভ উদ্ধোধন করেন স্যালভেশন এর সিনিয়র উপদেষ্টা হাসমত আলী।

এই সময় উপস্থিত ছিলেন স্যলভেশন এর সভাপতি আইয়ুব ভূইয়া,আলোর ফুলের প্রতিষ্ঠাতা শহিদুল ইসলাম ভুট্রোসহ স্যলভেশন এর সদস্যবৃন্দ। বক্তব্যে হাসমত আলী বলেন, ৫০০ টাকা দিয়ে চক্ষু ডাক্তার দেখাতে হলে মানুষ ভিড় করে কিন্তু ৫০ টাকা দিয়ে চক্ষু চিকিৎসা আয়োজন করলে মানুষ মনে করে এটা মূল্যহীন এবং অকার্যকর।কিন্তু বাস্তবতা হলো এখানে বিশেষজ্ঞ চক্ষু ডাক্তারের মাধ্যমে প্রাথমিক চক্ষু চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি আরও বলেন রাঙ্গামাটিতে কোনো স্থায়ী চক্ষু চিকিৎসক নেই।তাই প্রতি মাসে রাঙ্গামাটি শহরে এই চক্ষু চিকিৎসা সেবা চালু করার ও অনুরোধ জানান তিনি।

স্যলভেশন এর সভাপতি আইয়ুব ভূইয়া বলেন,স্যালভেশন পরিবার সবসময় সেবামূলক কর্মকান্ডে যুক্ত থাকতে পেরে আনন্দিত।ভবিষ্যতেও আমাদের সেবামূলক কার্যক্রম অব্যাহত থাকবেও বলে জানান তিনি। বক্তব্য শেষে প্রাথমিক চক্ষু চিকিৎসা শুরু হয়।