লংগদু জোনের উদ্যোগে আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন

॥ লংগদু প্রতিনিধি ॥

রাঙামাটির লংগদুতে সেনাজোনের উদ্যোগে আন্তঃ স্কুল বিতর্ক প্রতিযোগিতা-২০১৯ শুভ উদ্বোধন করা হয়েছে।

রবিবার, লংগদু উপজেলা পরিষদ মিলনায়তনে এই বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়। লংগদু সেনা জোন কমান্ডার লেঃ কর্ণেল মিরাজ হায়দার চৌধুরী প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি শুধু পাঠ্যপুস্তক জ্ঞান সীমাবদ্ধ না রেখে লেখা-পড়ার মানোন্নয়নে বিতর্ক প্রতিযোগিতার মত বাস্তবমূখী ও বিনোদন সমৃদ্ধ জ্ঞানও অর্জন করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহাবন জানিয়েছেন।

এসময় লংগদু থানা অফিসার ইনচার্জ সৈয়দ নুর মোহাম্মদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মাকসুদুর রহমান সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও ছাত্র ছাত্রীবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলার স্কুল ও মাদ্রাসা সহ ষোলটি শিক্ষা প্রতিষ্ঠান অংশ নেয়। অনুষ্ঠানে মডারেটর হিসেবে দায়িত্বপালন করেন, ক্যাপ্টেন ইশতিয়াক আহম্মেদ। বিচারক প্যানেলে ছিলেন, লংগদু মডেল কলেজের বাংলা বিভাগের প্রভাষক মোঃ হাসান ও জোনের আরএমও ক্যাপ্টেন আমীর রায়হান খসরু। প্রতিযোগিতার বিতর্কের বিষয় ছিল ‘‘জনসংখ্যা নয় সম্পদের সুষ্ঠ বন্টনই দেশের উন্নয়নের প্রধান হাতিয়ার’’।