জুরাছড়ির উন্নয়নের স্বার্থে হিংসা বিদ্বেষ পরিহার করতে হবে!

॥ স্মৃতিবিন্দু চাকমা – জুরাছড়ি ॥

আমরা সবাই ঐক্যের বন্ধন, জুরাছড়ি এলাকার উন্নয়ন এই প্রতিপাদ্য নিয়ে মঙ্গলবার ১০ সেপ্টেম্বর ২০১৯ উপজেলা পরিষদের আয়োজনে সুষম উন্নয় ও আইনশৃংখলা স্থিতি রাখার স্বার্থে মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা।

সভায় আওয়ামিলীগ নেতৃবৃন্দ বলেন, উন্নয়ন করতে হলে আমাদের মানসিকতা পরিবর্তন করতে হবে একটি দলকে পিছিয়ে রেখে কখনো উন্নয়ন সম্ভব নয়, এজন্য সকলের হিংসা বিদ্বেষ মনোভাব পরিহার করার জন্য অনুরোধ জানিয়েছেন। নেতৃবৃন্দ আরো জানান, এলাকার শান্তি শৃংখলা স্থিতি থাকলে উন্নয়নের ক্ষেত্রে উপজেলা আওয়ামিলীগ নেতৃবৃন্দ সবসময় সর্বাতক সহযোগিতা দিয়ে যাবেন বলে বদ্ধপরিকর।

সভায় চেয়ারম্যান ক্যানন চাকমা এই মহৎ উদ্যোগের জন্য উপজেলা পরিষদকে ধন্যবাদ জানিয়ে বলেন, রাজনৈতিক দন্ডের কারণে উন্নয়নের ক্ষেত্রে আমরা অনেক পিছিয়ে পড়ে রয়েছি,একে অপরের প্রতি বিশ^াস অর্জন করে সকলে সমন্বনিত মনোভাব তৈরী করে কিভাবে উন্নয়ন করা যায় সেজন্য সকল রাজনৈতিক দলের সঙ্গে সু সম্পর্ক বজায় রেখে আমাদের জনগণের কল্যাণে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসার আহব্বান জানান।

সভায় উপস্থিত ছিলেন রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা,সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামিলীগের সভাপতি প্রবর্তক চাকমা,পার্বত্য চট্রগ্রাম জনসংহতি সমিতি রাঙ্গামাটি জেলা শাখার ভূমি ও কৃষি বিষক সম্পাদক রনজিৎ দেওয়ান, উপজেলা আওয়ামিলীগের সহ-সভাপতি চারু বিকাশ চাকমা, ভাইস চেয়ারম্যান রিটন চাকমা সহ সকল ইউনিয়নের চেয়ারম্যান, প্রথাগত হেডম্যান,কার্বারী , বিভিন্ন দলের রাজনৈতিক নেতৃবৃন্দ এবং ব্যবসায়ী শিক্ষক ও সুশীল সমাজে প্রতিনিধি বৃন্দ। সভায় হেডম্যান মায়ানন্দ দেওয়ান বলেন,রাজনৈতিক দল করার সকলের অধিকার রয়েছে,তাই আওয়ামিলীগ দলকে পিছিয়ে রেখে বর্তমান সময়ে কখনো উন্নয়ন সম্ভব নয়,এজন্য গণতান্ত্রিক মনোভাব নিয়ে ঐক্যেমতে কাজ করার জন্য অনুরোধ ব্যক্ত করেন।

উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা বলেন,অতিতের সমস্ত কিছু ভুলে গিয়ে এলাকার সুষম উন্নয়ন করার লক্ষে প্রয়োজন আমাদের রাজনৈতিক স্থিতিশীলতা,এজন্য আমাদের সকলের মিশ্র প্রতিক্রিয়া পরিহার করে দলমত নির্বিশেষে কিভাবে আমাদের এলাকার জনগনের কল্যানে উন্নয়ন করা যায় এজন্য আওয়ামিলীগ নেতৃবৃন্দের প্রতি সার্বিক সহযোগিতা কামনা করেন।