রাঙামাটিতে ২২০তম স্কাউটিং এর ওরিয়েন্টশন বিষয়ক কোর্স অনুষ্ঠিত

॥ মাসুদ পারভেজ নির্জন ॥

রাঙামাটিতে ২২০ তম স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টশন বিষয়ক কোর্স অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার সকাল ১০ টায় বাংলাদেশ স্কাউটসের আয়োজনে শিশু একাডেমীতে এই কোর্স অনুষ্ঠিত হয়। এই সময় কোর্সের উদ্ধোধন করেন জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমরা প্রত্যেকটি প্রাইমারি ও উচ্চ বিদ্যালয়ে স্কাউটিং কার্যক্রম শুরু করার জন্য প্রতীজ্ঞাবদ্ধ।তাই আমরা সেই হিসেবেই পরিকল্পনা নিচ্ছি।প্রত্যেকটা বিদ্যালয়ে যদি শিক্ষকদের বেসিক ওরিয়েন্টশন কোর্স নিশ্চিত করার জন্যেই এই উদ্যোগ। তিনি আরোও বলেন, কোনো বিদ্যালয়ে যদি স্কাউট দল তৈরি করতে চাই অবশ্যই একজন লিডার প্রয়োজন।এই লিডার যারা প্রশিক্ষন নিচ্ছেন তাদের থেকেই নেওয়া হবে। যারা শুধু প্রশিক্ষন নিবেন কিন্তু লিডার হতে আগ্রহী না তাহলে এই প্রশিক্ষন কোনো সার্থকতা নেই।

এই সময় প্রশিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটসের চট্রগ্রাম মেট্রোপলিটন জেলার সাধারন সম্পাদক সামছুল আলম,রাঙামাটি ওপেন স্কাউট গ্রুপ ও জেলা সম্পাদক বিজন কুমার দে,ভেদভেদী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইলিয়াছ আজম। উদ্ধোধন শেষে বিভিন্ন বিদ্যালয় থেকে আগত ৫০জন শিক্ষকদের প্রশিক্ষন দেওয়া হয়।এবং উত্তীর্ন প্রশিক্ষনার্থীদের মাঝে সনদ বিতরন করা হয়।