নাইক্ষ্যংছড়ি ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ফের চুরির মামলা!

॥ নুরুল কবির – বান্দরবান ॥

আগামী ১৪ অক্টোবর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদে আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী তসলিম ইকবাল চৌধুরীর বিরুদ্ধে চুরির মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে বান্দরবান চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চাকঢালা নতুন পাড়ার বাসিন্দা মো: আলী বাদী হয়ে এ মামলা রুজু করেন। সিনিয়র চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুজাহিদুর রহমান অভিযোগ গ্রহন করে পিবিআইকে তদন্ত করার নির্দেশ দেন।

মামলায় নাইক্ষংছড়ি সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবালসহ আরো ৫ জনকে আসামী করা হয়। এরা হলেন মো: নাজির (৫০) সুরত আলম (২৪) সৈয়দ আলম (৩০) মোজাফ্ফর (৩৫) ও মোস্তফা খাতুন। মামলার বাদী মো: আলী বলেন,নতুন পাড়ার বাসিন্দা নাজিরের সাথে আমাদের জমি নিয়ে একটি বিরোধ চলছিল সদর চেয়ারম্যান তসলিম ইকবাল বিচার মীমাংসা করেন বিচারে অন্যায় ভাবে আমাদের কে ৮০ হাজার টাকা জড়িমানা করে। জরিমানার টাকা না দিলে আমাদেরকে ডাকাতি মামলায় ফাসিয়ে দিবে বলে শাসায় চেয়ারম্যান। পরে আমরা টাকা দিতে রাজি না হলে ৯ তারিখ নাজির ও তার পরিবারের লোকজন আমাদের বাগানের গাছ কেটে নিয়ে যায় তাই আদালতে মামলা দায়ের করেছি। বাদীর অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে বান্দরবান চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতের সিনিয়র চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুজাহিদুর রহমান মামলা গ্রহন করে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই) কে তদন্ত করার নির্দেশ দেন।

উল্লেখ্য তসলিম ইকবাল চৌধুরী নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান এবং তফসিল ঘোষিত আগামী ১৪অক্টোবর অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে আবারো আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে গত ১১ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমা দেন। তার বিরুদ্ধে কিছুদিন পুর্বে ইউনিয়ন পরিষদ পরিচালিত মার্কেটের এক দোকানদার চুরির মামলা দায়ের করেন ঐ মামলায় তিনি একদিন হাজতবাস করে পরে জামিনে মুক্তি লাভ করেন।