ফলাফল ভিত্তিক শিক্ষা প্রকৃত শিক্ষা নয়ঃ ডিসি রাঙ্গামাটি

॥ আলমগীর মানিক ॥

রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেছেন, শিক্ষার্থীদেরকে মুখস্ত নির্ভর শিক্ষা ব্যবস্থা থেকে বের করে আনতে হবে। ফলাফল ভিত্তিক শিক্ষা প্রকৃত শিক্ষা নয় মন্তব্য জেলা প্রশাসক আরো বলেন, বর্তমানে বেশিরভাগ শিক্ষার্থীরা অর্থ না বুঝেই শুধু মুখস্ত করে যাচ্ছে। যার কারনে শিক্ষার্থীরা ফলাফল ভালো করলেও প্রকৃত শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে। সৃজনশীলতা নির্ভর শিক্ষা ব্যবস্থার মাধ্যমে আমাদের সন্তানদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। তাহলেই সম্ভব একটি শিক্ষিত জাতি তৈরি করা। আর একটি শিক্ষিত প্রজন্মের মাধ্যমেই সুশিক্ষিত জাতি তথা উন্নত দেশ গঠনে আমরা এগিয়ে যাবো।

শনিবার রাঙামাটির সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে শিক্ষক-অভিভাবক নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এসব কথা বলেন।

এসময় রাঙামাটি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মিলন চাকমার সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা শিক্ষা অফিসার উত্তম খীসা, নির্বাহী ম্যাজিষ্ট্রেট পল্লব হোম দাশ, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সরকারি প্রধান শিক্ষিকা রাজশ্রী চাকমাসহ বিদ্যালয়ের সহকারী শিক্ষক-শিক্ষিকাসহ বিদ্যালয়ের অভিভাবকগণ এসময় উপস্থিত ছিলেন।