সরকার আন্তরিক বলেই ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধে পার্বত্য চুক্তি করেছেঃ কংজরী

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ে ছাত্র-ছাত্রীদের মাঝে দুর্নীতি বিরোধীর বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষে মিলেনিয়াম ভাইবোনছড়া উচ্চ বিদ্যালয়ে সততা স্টোরের উদ্বোধন করা হয়েছে। শনিবার দুপুরে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সুদর্শন দত্ত’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

প্রধান অতিথি কংজরী চৌধুরী বলেন, শিক্ষার্থীদের কোন ধরনের আঞ্চলিক রাজনীতির সাথে না জড়িয়ে সুশিক্ষায় শিক্ষিত হয়ে এদেশের নেতৃত্ব দিতে হবে। সে সাথে সকল সম্প্রদায়ের শান্তিপুর্ণ সহবস্থান নিশ্চিত করে শিক্ষিত নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে।

এসময় তিনি আরো বলেন, বর্তমান সরকার আন্তরিক বলেই পার্বত্য চট্টগ্রামে ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধে পার্বত্য চুক্তি সম্পাদক করেছে। চুক্তির সিংহভাগ ধারা বাস্তবায়ন হয়েছে এবং বাকী ধারাগুলো বাস্তবায়নে সকলকে আন্তরিক হতে হবে বলে তিনি মন্তব্য করেন। এ সময় তিনি দুর্নীতি প্রতিরোধে শিক্ষার্থীদের সচেতনতা হয়ে এদেশ ও সমাজকে এগিয়ে নিতে ভূমিকা পালনের আহবান জানান।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান মো: শানে আলম, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসোইটির ভাইস চেয়ারম্যান এড. জমিস উদ্দিন মজুমদার,ভাইবোনছড়া ইউপি চেয়ারম্যান পরিমল ত্রিপুরা, মিলেনিয়াম ভাইবোনছড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাতুমনি চাকমা,ভাইবোনছড়াইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি রতন ত্রিপুর প্রমূখ। এ সময় এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গরা এতে অংশ নেয়।

এতে দূর্নীতি প্রতিরোধ কমিটির পক্ষ থেকে শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান এবং রচনা-বির্তক প্রতিযোগিতার পুরস্কার ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। প্রধান অতিথি এ সময় স্কুলের জন্য অনুদান ও বিভিন্ন সমস্যা সমাধানে প্রতিশ্রুতি দেন।