ব্রেকিং নিউজ

“ভিটা আছে বাড়ি নাই” প্রকল্পে জুরাছড়িতে নব নির্মিত বাড়ি উদ্ধোধন করলেন ডিসি

॥ স্মৃতিবিন্দু – জুরাছড়ি ॥

রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ আজ বৃহস্পতিবার জুরাছড়ি উপজেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্প সহ শিক্ষা প্রতিষ্ঠান সমূহ পরিদর্শন করেন। পরিদর্শন কালে তিনি বলেন,বাংলাদেশের কোন অংশ উন্নয়নের ক্ষেত্রে পিছিয়ে থাকবেনা এজন্য বর্তমান ক্ষমতাসীন সরকার পার্বত্য এলাকায় দৃশ্যমান উন্নয়ন করে যাচ্ছে। তবে পার্বত্য এলাকায় এখনো শিক্ষার ক্ষেত্রে অনেক পিছিয়ে রয়েছে।

সকালে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্প “ভিটা আছে বাড়ি নাই” এর আওয়াতাধীন ১নং জুরাছড়ি ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ডেবাছড়া গ্রামের নব নির্মিত বাড়ি উদ্ধোধন করেন। এসময় তিনি এলাকার যাদের ভিটা আছে বাড়ি নাই তাদের জন্য আগামীতে আরো এ ধরনের বাড়ি নির্মাণ করে দেওয়া হবে বলে জানান। তিনি আরো বলেন,আমি শিক্ষার প্রতি অত্যন্ত আন্তরিক এজন্য তিনি ডেবাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সুবলং খাগড়াছড়ি মাধ্যমিক

বিদ্যালয় পরিদর্শনে গিয়ে শিক্ষার্থীরা সঠিক মান সম্মত শিক্ষা পাচ্ছেন কিনা তা শিক্ষার্থীদের কাছ থেকে জানতে চান।এসময় শিক্ষার্থীদের বিভিন্ন প্রশন্ন করা হলে সঠিক উত্তর দিতে পারাই তিনি সন্তোষ প্রকাশ করেন। পরে খাগড়াছড়ি মাধ্যমিক বিদ্যালয়ে নবনির্মিত ভবন উদ্ধোধন করেন। পরিদর্শন শেষে সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা জনপ্রতিনিধি প্রথাগত হেডম্যান কার্বারী সাংবাদিকদের নিয়ে উপজেলা পরিষদ হল রুমে মত বিনিময় সভা করেন। এতে উপজেলা নির্বাহী অফিসার মাহফুজুর রহমান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন জুরাছড়ি উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা,ভাইস চেয়ারম্যান রিটন চাকমা,অফিসার ইনচার্জ জুরাছড়ি মাহমুদুল হাই পিপিএম, ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা,সন্তোষ বিকাশ চাকমা,হেডম্যান মায়ানন্দ দেওয়ান,আনন্দ মিত্র দেওয়ান সহ বিভিন্ন বিভাগের কর্মকর্তা বৃন্দ।

সভায় উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা বলেন,জুরাছড়ি উপজেলায় এখনো উন্নয়নের ক্ষেত্রে অনেক পিছিয়ে রয়েছে,শিক্ষা,চিকিৎসা জুরাছড়ি উপজেলার অত্যন্ত অপ্রতুল। প্রায় সময় উপজেলা হাসপাতালে শুক্র ও শনিবার দিনে ডাঃ থাকেন না এমন অভিযোগ উপস্থাপন করেন।

হেডম্যান মায়ানন্দ দেওয়ান বলেন,জুরাছড়ি উপজেলার ডেবাছড়া হইয়া লুলাংছড়ি ও কুসুমছড়ি এলাকায় বিদূৎ সঞ্চালন লাইনের টেন্ডার হলেও ঠিকাদার কিছু কাজ করার পর বর্তমানে প্রায় একবছর যাবত ধরে কাজ বন্ধ রয়েছে এজন্য অচিরেই কাজের পদক্ষেপ গ্রহণ করার জন্য জেলা প্রশাসকের প্রতি সদয় অনুরোধ করেন।