ব্রেকিং নিউজ

এবারো হত্যা মামলার প্রধান আসামী বড় ঋষি!

॥ ওমর ফারুক সুমন ॥

বাঘাইছড়িতে জেএসএস সংস্কারের দুই কর্মী রিপেল চাকমা (২৪) ও বর্ষন চাকমা (২৮) কে গুলি করে হত্যার ঘটনায় সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেএসএস (সন্তু) বাঘাইছড়ি সাধারন সম্পাদক বড় ঋষি চাকমাকে প্রধান করে ২৪ জনের নামে হত্যা মামলা করেছে নিহত রিপেল চাকমার স্ত্রী রেশি চাকমা।

১৯ সেপ্টেম্বর রাত ৯ ঘটিকায় এই মামলা করে বলে নিশ্চিত করেছেন বাঘাইছড়ি থানার ওসি এম এ মনজুর।

উল্লেখ্য ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার মধ্যোরাতে উপজেলার বাঘাইছড়ি ইউনিয়নের নবছড়া এলাকায় ঘর থেকে তুলে নিয়ে গুলিকরে হত্যা করা হয় এ দুই সংস্কার কর্মীকে , এই ঘটনার জন্য পার্বত্য চট্রগ্রাম জনসংহতি সমিতি জেএসএস (সন্তু) লারমা সমর্থিত দলকে দায়ী করে নিহতের পরিবার। কিন্তু দায় শিকার করেনি জেএসএস (সন্তু) দলের কেও, এই হত্যা কান্ডকে ঘিরে দুই দলের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে ফলে আতঙ্কিত হয়ে পড়েছে বাঘাইছড়িবাসী। যে কোন সময় বড় ধরনের সংঘাতের আশংকা করছে স্থানীয়রা।

গত জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত ১৪ জনকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা আহত হয়েছে ৩৫ জন অপহরন ও মারধরের শিকার হয়েছে কমপক্ষে ২০ জন, নিজেদের মধ্যে বন্দুক যুদ্ধে জড়িয়েছে বহুবার। এসব ঘটনায় মামলা হলেও বার বার আসামীরা রয়েছে ধরাছুয়ার বাহিরে, পর্যাপ্ত জনবল ও যোগাযোগের দূর্মগতাকেই দায়ী করছে পুলিশ।