খাগড়াছড়িতে ছাত্রলীগের বিশেষ জরুরী সভা

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

শিক্ষা শান্তি প্রগতি স্লোগানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার “রুপকল্প ২০২১ ও ২০৪১” বাস্তবায়ন ও সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে বিশেষ জরুরী সভা করেছে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগ। শনিবার সকাল ১১টা থেকে নারিকেল বাগানস্থ জেলা আওয়ামীলীগের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজের সঞ্চালনায় সভাপতি টিকো চাকমার সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ও ছাত্রলীগ বিষয়ক স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান দিদারুল আলম দিদার, সাবেক ছাত্রলীগের সভাপতি ইকবাল বাহার,সাবেক সাধারণ সম্পাদক মংসাপ্রু মারমা প্রমূখ।

বক্তরা বলেন, বিএনপির-জামায়াত-জোট ক্ষমতায় থাকাকালীন সময়ে আওয়ামীলীগের হাজার হাজার নেতাকর্মীদের হত্যাসহ লক্ষ লক্ষ মানুষ নির্যাতনের শিকার হয়েছিল। তারা আওয়ামীলীগকে নেতৃত্ব শুন্য করতে শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করে ক্ষান্ত হয়নি এখনো বন্ধ হয়নি তাদের দেশ বিরোধী ষড়যন্ত্র তৎপরতা। তাই ছাত্রলীগকে সজাগ থেকে ষড়যন্ত্র প্রতিহত করাসহ বঙ্গবন্ধুর আর্দশের সৈনিকরা ছাত্রলীগের নেতৃত্ব দেবে বলে মন্তব্য করেন তিনি।

বক্তব্যে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ও ছাত্রলীগের স্টিয়ানিং কমিটির চেয়ারম্যান দিদারুল আলম দিদার বলেন, মাদকমুক্ত ছাত্রলীগের নেতৃত্বে গঠিত হয়ে গতিশীল ও শক্তিশালী ছাত্রলীগ। তাই সকলকে মাদক থেকে দুরে থাকাসহ মাদকের সাথে সম্পৃক্তদের বয়কট করার আহবান জানান তিনি।

জরুরী সভায় বিভিন্ন ইউনিটের ছাত্রলীগের সভাপতি/সম্পাদকরা তাদের বক্তব্যে সংগঠনের নানা প্রাপ্তি,হতাশাসহ কমিটির নানা বিষয় তুলে ধরেন। এতে ৯ উপজেলাসহ কলেজ,পৌরসহ ছাাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা অংশ নেয়। ছাত্রলীগ নেতারা বলেন, বিএনপি জামায়াতের প্রেতাত্মারা এখন ছাত্রলীগের কমিটিতে প্রবেশের জন্য চেষ্টা করে যাচ্ছে। এসব বিষয়ে সংগঠনের কিছু নেতার ইন্ধনের অভিযোগ করা হয়। তাই বঙ্গবন্ধুর আর্দশের আওয়ামীলীগ পরিবারের ত্যাগি-যোগ্য সন্তানরা ছাত্রলীগে যেন নেতৃত্বের সুযোগ করে দেওয়ার আহবান জানান ছাত্রলীগ নেতারা।