বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব পর্যটন দিবস উদযাপন

॥ বান্দরবান প্রতিনিধি ॥

“ভবিষ্যতের উন্নয়নে কাজের সুযোগ পর্যটনে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্নাঢ্য আয়োজনে বান্দরবানে উদযাপিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস। দিবসটি উপলক্ষে শুক্রবার সকালে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন হতে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এসে জমায়েত হয়। শোভাযাত্রায় ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শ্রেনীপেশার জনসাধারণ অংশ নেয় ।

পরে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো: শফিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক মো: শামীম হোসেন,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো:বদিউল আলম,অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আলী হোসেন,বান্দরবান হোটেল মোটেল মালিক সমিতির সভাপতি অমল কান্তি দাশসহ প্রমুখ।অপর দিকে বান্দরবান পাবত্য জেলা পরিষদ আয়োজনে উদযাপিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস। জেলা পরিষদ থেকে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়ে জেলা পরিষদ মিলনাতয়নে আলোচনা অনুষ্টিত হয়। সভায় প্রধান অতিথি পাবত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ক্য সা প্রু।এসময় জেলা পরিষদ সদস্য সিয়ই মুরু ,জেলা পরিষদ নিবাহী শেখ শহিদুল ইসলাম প্রমুখ।

এসময় সভায় বক্তারা বর্র্তমান সরকারের আমলেই পর্যটন শিল্পের উন্নয়নের নানান তথ্য তুলে ধরেন এবং বলেন, বান্দরবানের পর্যটন শিল্প দিন দিন বিকশিত হচ্ছে এবং জেলায় এখন অসংখ্য হোটেল মোটেল গড়ে ওঠছে আর তাতে কর্মসংস্থান হচ্ছে অসংখ্য বেকার যুবক যুবতীর।

আলোচনা সভা শেষে একই মঞ্চে ক্ষুদ্র নৃগোষ্টি সম্প্রদায় ও স্থানীয় শিল্পিদের মনোরম পরিবেশনায় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্টিত হয়।